Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মেহমানগণকে স্বাগত জানাতে বাংলাদেশের মুসলমানরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন-ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান

পবিত্র মক্কা-মদিনার ইমামগণ আজ আসছেন

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পবিত্র মসজিদুল হারাম ও মসজিদুন নববীর ইমামগণসহ ৬ সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের আলেম প্রতিনিধি দল আজ বুধবার ভোর ৫ টায় হযরত শাহ জালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছবেন। প
বিত্র মক্কা-মদিনার মেহমানগণকে বরণ করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, পবিত্র মক্কা-মদিনার সম্মানিত ইমামগণের বাংলাদেশে আগমনের বিষয়টি আমাদের জন্য অত্যন্ত সৌভাগ্যের ব্যাপার। বাংলাদেশের লাখ লাখ মুসলমান মক্কা-মদিনার ইমামগণকে গ্রহণ করতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন। গতকাল ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান তার দপ্তরে ইনকিলাবের সাথে আলাপকালে এসব কথা বলেন। তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যান গতকাল মঙ্গলবার সরেজমিনে পরিদর্শন করে আলেম-ওলামা মহাসম্মেলনের প্রস্তুতি সম্পর্কে খোঁজ-খবর নিয়েছি। সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শনকালে ধর্ম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটি’র সভাপতি ও সউদী-বাংলাদেশ সংসদীয় মৈত্রী গ্রæপের চেয়ারম্যান বিএইচ হারুন এমপি উপস্থিত ছিলেন। আগামীকাল ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলেম-ওলামা মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দিবেন। এ মহাসম্মেলনে সফররত পবিত্র মসজিদুল হারাম ও মসজিদুন নববীর ভাইস প্রেসিডেন্ট শায়খ ড. মুহাম্মদ বিন নাসের আল-খোজাইম এবং পবিত্র মসজিদুন নববীর ইমাম ও খতিব শায়খ ড. আব্দুল মুহসিন বিন মুহাম্মদ আল-কাসিমসহ ৬ সদস্য বিশিষ্ট আলেম প্রতিনিধি দল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএইচ হারুন এমপি বলেন, পবিত্র মক্কা-মদিনার ইমামগণের বাংলাদেশে আগমনের ব্যাপারে ঢাকায় নিযুক্ত সউদী রাষ্ট্রদূত ড. আব্দুল্লাহ বিন হাজ্জাজ আল-মুতাইরী অত্যন্ত আন্তরিক ছিলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বহির্বিশ্বে সুনাম অর্জন করছে। ঢাকায় আইপিইউ সম্মেলন সম্পন্ন হবার পর পরই পবিত্র মক্কা-মদিনার ইমামগণের বাংলাদেশে আগমন ঘটায় মুসলিম জাহানেও বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি পাচ্ছে। এদিকে, সারা দেশ থেকে আলেম ওলামাগণ সোহরাওয়ার্দী উদ্যানের আলেম-ওলামা মহাসম্মেলনে অংশ নেয়ার জন্য ঢাকায় জড়ো হতে শুরু করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ