Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পৌর মেয়র ও জিলা স্কুলের প্রধান শিক্ষকের ঘটনা এখন ‘টক অব দ্য বগুড়া’

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়া জিলা স্কুলের সদ্য বদলি হওয়া প্রধান শিক্ষক রমজান আলীকে প্রকাশ্য রাজপথে রিকশা থেকে নামিয়ে মারধরের ঘটনার একদিন পরই তিনটি কাঁচা বাজারের ইজারা নিয়ে বর্তমান ইজারাদারদের হাতে লাঞ্ছিত ও তাদের হুমকিতে পৌর মেয়র অ্যাড. এ কে এম মাহবুবার রহমান অফিসও করতে পারছেন না। গতকাল (মঙ্গলবার) বেলা ১২ টায় শহরের জলেশ্বরীতলা বাসভবনে সাংবাদিকদের কাছে এই অভিযোগ করে তিনি জানান, ‘বগুড়া পৌরসভার মালিকানাধিন শহরের রাজাবাজার, ফতেহ আলী বাজার ও চেলোপাড়ার চাষি বাজার আসন্ন বাংলা নতুন ১৪২৪ সনের জন্য ইজারা বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশ করায় ওই তিনটি বাজারের বর্তমান ইজারাদার আব্দুল মতিন সরকার, আব্দুল মান্নান ও কানাই লাল জয়সোয়াল ময়না অসন্তষ্ট হয়। সোমবার সকাল সাড়ে ১০টায় ওই তিনজন ইজারাদারসহ ১৪-১৫ জন সন্ত্রাসী মেয়রের বাসায় গিয়ে ড্রয়িং রুমে প্রবেশ করে তাকে লাঞ্ছিত করে এবং অফিসে গেলে ও রাস্তায় বের হলে গুলি করে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়’।
ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হাতে দু’জন সম্মানিত নাগরিক লাঞ্ছিতের ঘটনা বগুড়াবাসীর মধ্যে মধ্যে ভীতি ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। গতকাল সারাদিন বগুড়ার নানা শ্রেণি পেশার মানুষের মধ্যে এ নিয়ে চলে আলোচনা-সমলোচনা। বগুড়ায় ঘটনা দুটি এখন ‘টক অব দ্যা টাউন।’ ন্যাক্কারজনক ঘটনা দু’টির পর নিজের নিরাপত্তা চেয়ে অ্যাড. এ কে এম মাহবুবার রহমান বগুড়া সদর থানায় অভিযোগ দাখিলের পর তাকে থানা থেকে নিরাপত্তা দেয়া হবে বলে জানান হয়। হবে মঙ্গলবার বেলা ১২টায় তার বাসভবনে গেলে সেখানে নিরাপত্তার জন্য কোনো পুলিশকেই দেখা যায়নি। এ ব্যাপারে মেয়রের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, জানের ভয়ে তিনি পৌরসভার অফিসে যেতে পারছেন না।
অপরদিকে বগুড়া জিলা স্কুলের সদ্য বদলি হওয়া প্রধান শিক্ষক মো. রমজান আলীর বাসায় প্রথমে মোটরসাইকেল আরোহীদের হামলা ও ভাঙচুরের পর তাকে প্রকাশ্যে রাজপথে মারপিটে আহত হওয়ার ঘটনায় পুলিশের যথাযথ নিরাপত্তা না পাওয়ায় তিনি তার পরিবারের সদস্যরা কার্যত অবরুদ্ধ জীবন যাপন করছেন বলে জানা গেছে। তবে বগুড়ার পৌর মেয়র বগুড়া জেলা বিএনপির সাবেক জেলা সভাপতি হওয়ায় এবং বর্তমানে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য হওয়ায় তিনি সাংবাদিকদের কাছে মুখ খুলতে পারলেও সরকারি চাকুরি করায় জিলা স্কুলের প্রধান শিক্ষক রমজান আলী রয়েছে ‘স্পিকটি নট’ অর্থাৎ একদম চুপচাপ ।
গতকাল জানা যায়, বগুড়া জেলা আওয়ামী লীগের সিনয়র এক নেতার মাধ্যমে পৌর মেয়রের সাথে হামলাকারী যুবলীগ ও আওয়ামী লীগ নেতা এবং মাড়োয়ারী ব্যবসায়ীর মিটমাট করার প্রক্রিয়া চলছে । এই মিটমাট প্রক্রিয়ার কারণে বিকেলে জেলা বিএনপি এই ঘটনায় একটি সংবাদ সম্মেলন ডেকেও পরে তা করেনি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৬ এপ্রিল, ২০১৭, ৮:২৭ এএম says : 0
    এমনিতেই বগুড়া হচ্ছে বিএনপির ঘাটি কারন দলের প্রতিষ্ঠাতা আবার বগুড়ার ছৈল মানে ছেলে তাই বগুড়া বিএনপির দখলে কাজেই স্থানীয় আওয়ামী লীগ নেতারা ভাবতেই পারে এখানে যেহেতু নাক গলান যাবেনা তাহলে মার ধর করে পকেটা ভাড়ী করতে থাক। কিন্তু এইযে দুটা ন্যাকাড় জনক ঘটনা ঘটানোর কারনে সারা দেশে বিষয়টা জানা জানি হয়েছে তাহলে নীরব ভোট দিন দিন বাড়ছে যদি বলি সেটা কি ভুল হবে আওয়ামী লীগের বগুড়ার সভাপতি সাহেব??? এবার আওয়ামী লীগের অবস্থা এমন হয়ে দাঁড়িয়েছে এতে করে তারা যা ভাবছে সেটা মনে হয় হবে না। ..........!!! আল্লাহ্‌ আমাদেরকে এসব প্রাসাদ ষড়যন্ত্র থেকে মুক্তি দিন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ