Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে নিহত সর্বশেষ দুই জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

আবুল কালাম আজাদ, সিলেট থেকে : সিলেটের শিববাড়িতে জঙ্গিবিরোধী অভিযান ‘অপারেশন টোয়াইলাইট’ এ নিহত অবশিষ্ট দুই জঙ্গির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। আজ তাদের দাফন করা হবে বলে জানা গেছে।
মঙ্গলবার (৪ এপ্রিল) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তার আদিলুর রহমান এ ময়না তদন্ত সম্পন্ন করেন।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। ওসি জানান, মরদেহ দু’টি আজ সিলেটের মানিক পীর গোরস্থানে দাফন করা হবে।
এর আগে গতকাল সোমবার শিববাড়িতে আতিয়া মহলে যায় র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল। সেখান থেকে নিহত দুই জঙ্গির লাশ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠায় আইন-শৃঙ্খলা বাহিনী।
আতিয়া মহলে সেনাবাহিনীর পরিচালিত ‹অপারেশন টোয়াইলাইট› নামক অভিযানে নিহত হয় মোট ৪ জঙ্গি, যাদের মধ্যে ছিল ১ নারী ও ৩ পুরুষ জঙ্গি। নারীসহ আরেক জঙ্গির লাশ আগে উদ্ধার করা হলেও অপর দুই জঙ্গির লাশ উদ্ধার করা যায়নি। সেনাবাহিনীর অভিযান শেষে আতিয়া মহল পুলিশের কাছে হস্তান্তরের পর বোমা বিশেষজ্ঞ দল এসে ভবনটির ভেতর ও আশপাশ পরীক্ষার পর লাশ দু›টি উদ্ধার করা হবে বলে জানা গিয়েছিল।
গত ২৪ মার্চ আতিয়া মহলের একটি ফ্ল্যাটে জঙ্গি অবস্থান নিশ্চিত হয়ে তা ঘিরে রাখে পুলিশ। পরে প্রথমে সেখানে সোয়াট ও পরে সেনাবাহিনী অভিযান পরিচালনা করে। টানা চার দিন ‹অপারেশন টোয়াইলাইট› নামক অভিযান শেষে গত মঙ্গলবার (২৮ মার্চ) এ ভবনের ভেতরে চার জঙ্গির লাশ পাওয়া যায়। সেদিনই অভিযান সমাপ্ত ঘোষণা করে সেনাবাহিনী। তবে আতিয়া মহলের ভেতরে আরো বোমা থাকার আশঙ্কার আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ