Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মঙ্গল শোভাযাত্রার চেতনা শয়তানী চক্রের ফাঁদ

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রির্পোটার : ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ এক বিবৃতিতে বলেছেন, শয়তান মানবতার চিরশত্রæ। তার চক্রান্ত্রের ফাঁদ হয় বিচিত্র। শয়তান ও শয়তানের চক্রের চূড়ান্ত টার্গেট হচ্ছে, বিভিন্ন কৌশলে মুমিনকে মুশরিক বানিয়ে, মুসলমানদের ঈমান ও চরিত্র ধ্বংস করে, মানুষকে জাহান্নামের পথে ধাবিত করা। প্রচলিত মঙ্গল শোভাযাত্রার চেতনা হচ্ছে শয়তানী চক্রের অন্যতম ফাঁদ। আল্লাহতে বিশ্বাসী প্রতিটি মুুসলমানকে এই ফাঁদ থেকে দূরে থাকতে হবে। তা না হলে আমাদের ঈমান, আমল সবকিছুই বরবাদ হয়ে যাবে।
মুফতী ফয়জুল্লাহ বলেন, কথিত মঙ্গল শোভাযাত্রার নামে দেশ থেকে ইসলামি সভ্যতা, কৃষ্টি-কালচার মুছে ফেলার চক্রান্ত। তিনি বলেন, ওলী-দরবেশের পূূণ্যভূমি বাংলাদেশে শিরকি এই অপসংস্কৃতি অব্যহত থাকলে অচিরেই দেশে আল্লাহর গজব নেমে আসবে।
তিনি দেশের উলামায়ে কেরামকে সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন, উম্মতকে নিশ্চিত জাহান্নামের পথ শিরক থেকে সিরাতুল মুস্তাকীম অর্থাৎ জান্নাতের পথে ধাবিত করা ওলামায়ে কেরামের বিশাল দায়িত্ব, অপরিহার্য কর্তব্য। তাই আসুন! তাই নিজ নিজ অবস্থান থেকে শিরকি মঙ্গলশোভা যাত্রার বিরুদ্ধে উম্মাহকে সচেতন করে তুলতে হবে।  
                                     



 

Show all comments
  • আরিফুর রহমান ৪ এপ্রিল, ২০১৭, ৫:৩৯ এএম says : 1
    আসুন, তাই নিজ নিজ অবস্থান থেকে শিরকি মঙ্গলশোভা যাত্রার বিরুদ্ধে উম্মাহকে সচেতন করে তুলতে হবে।
    Total Reply(2) Reply
    • Ranaa ৪ এপ্রিল, ২০১৭, ১১:১০ এএম says : 4
      Ok
    • Ranaa ৪ এপ্রিল, ২০১৭, ১১:১০ এএম says : 4
      Ok
  • Md. Abid Khan ৪ এপ্রিল, ২০১৭, ১১:১৩ এএম says : 0
    Protibad ta khub prosansar Allahpak amader sakalke hadayet nasib kruk abong sakale nij nij jagate er protibad kori-- na parle Antoto ghena kori Amin
    Total Reply(0) Reply
  • MD.Hafizur Rahaman ৪ এপ্রিল, ২০১৭, ৩:১৭ পিএম says : 0
    Allah amader hefajot Karin. Mongol prodip projjolon thekeo
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ