Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

না.গঞ্জে ছাত্রীদের সাথে অশ্লীল আচরণে শিক্ষক বরখাস্ত

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : অশ্লীল ভাষা প্রয়োগসহ ছাত্রীদের সাথে অশোভন আচরণ করার অভিযোগে নারায়ণগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক আরফকে বরখাস্ত করা হয়েছে।গতকাল রোববার অভিভাবকরা তার বিরুদ্ধে অভিযোগ তুললে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. ছারোয়ার হোসেন ওই অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে বরখাস্ত করেন।
অভিযোগে জানা গেছে, দীর্ঘদিন ধরেই ইংরেজি বিভাগের শিক্ষক মো. আরিফ ছাত্রীদের সাথে অশোভন আচরণে লিপ্ত ছিল। তার বিরুদ্ধে অনেক অভিভাবকই স্কুলটির প্রধান শিক্ষক শীতল চন্দ্র দে’র কাছে মৌখিকভাবে অভিযোগ করে আসছিলেন। কিন্তু তিনি এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে বিষয়টি ধামাচাপা দিতে চেয়েছিলেন।
এদিকে একই স্কুলে কোচিং বাধ্যতামূলক করা হয। কিন্তু কোচিং করতে অস্বীকৃতি জানানোর কারণে রোববার বেশ ক’জন ছাত্রীর প্রবেশপত্র আটকিয়ে দেয়া হয়। এমন অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে ছুটে আসেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. ছারোয়ার হোসেন। তিনি ঘটনাস্থলে এলে অভিভাবকরা ইংরেজি শিক্ষিকের অশ্লীল আচরণের ব্যাপারটিও তার কাছে অভিযোগ করেন।
অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে মো. ছারোয়ার হোসেন স্কুলের প্রধান শিক্ষক শীতল চন্দ্র দে’র কাছে জানতে চাইলে ব্যাপারটি তিনিও শিকার করেন। এরপরই অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. ছারোয়ার হোসেন আরিফের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে তাকে সাময়িকভাবে বরখাস্ত করেন।
মো. ছারোয়ার হোসেন বলেন, একজন শিক্ষক অশোভন আচরন ও অশ্লীল ভাবে শিক্ষার্থীর সাথে কথা বলতে পারে তা কোন মতেই কাম্য নয়। আপাতত তাকে সাময়িক বরখাস্ত করা হলো। পরে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।




 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৩ এপ্রিল, ২০১৭, ৯:২৯ পিএম says : 0
    সংবাদে যাপাওয়াগেল সেইমত সুষ্ঠ বিচার হলে ইংরেজী শিক্ষকের সাথে প্রধান শিক্ষক শীতল চন্দ্র দে’র শাস্তি পাওয়া উচিৎ। কারন এখানে শিক্ষকের বিরুদ্ধে অভিভাবকরা শীতল বাবুর কাছে নিলীশ দেয়ার পর এর প্রতিকার না করে তিনি বিষয়টা ধামাচাপ দিতে চেয়েছিলেন এটাও একটা বড় অপরাধ। কাজেই আমার অনুরোধ শিক্ষকের আপাতত শাস্তির ব্যাপারে যখন সিদ্ধান্ত নেয়ে হবে সেসময়ই শীতল বাবুর বিষয়টাও পর্যালোচনা করে শীতল বাবুকেও সাজা দেয়া প্রয়োজন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ