Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পবিত্র মক্কা-মদিনার ইমামগণকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী’র মুখ্য সচিবের সভাপতিত্বে সভা আজ
স্টাফ রিপোর্টার : পবিত্র মক্কা-মদিনার ইমামগণসহ ৬ সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের সউদী প্রতিনিধিকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে সরকার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী ৪ এপ্রিল পবিত্র হারাম শরীফ ও মসজিদে নববী’র ভাইস প্রেসিডেন্ট ও ইমাম শায়খ ড. মোহাম্মদ বিন নাসের আল খুজাইম এবং পবিত্র মসজিদে নববীর ইমাম ও খতীব শায়খ ড. আব্দুল মহসেন বিন মোহাম্মদ আল কাছিমসহ ৬ সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ঢাকায় আসছেন। ৬ এপ্রিল সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামিক ফাউন্ডেশনের ৪২ বছর পূর্তি উপলক্ষে প্রায় ৫ লক্ষাধিক আলেম-ওলামা’র মহাসম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। উল্লেখিত আলেম-ওলামা’র মহাসম্মেলনে মক্কা-মদিনার ইমামগণসহ সফররত সউদী প্রতিনিধি দল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এতে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান সভাপতিত্ব করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় ও ধর্ম মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থা পবিত্র মক্কা-মদিনার মেহমানগণকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে। আজ সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের নেতৃত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সউদীর মেহমানগণের আগমন উপলক্ষে প্রস্তুতিমূলক কার্যক্রমের অগ্রগতি নিয়ে বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে ধর্ম সচিব মোঃ আব্দুল জলিলসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন বলে জানা গেছে। ধর্মমন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি’র সভাপতি ও সউদী-বাংলাদেশ সংসদীয় মৈত্রী গ্রæপের চেয়ারম্যান বিএইচ হারুণ এম পি ইনকিলাবকে বলেন, সউদীর আমন্ত্রিত সম্মানিত মেহমানগণকে স্বাগত জানাতে বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানগণ অধীর আগ্রহে অপেক্ষা করছেন। তিনি বলেন, সারাদেশের আলেম-ওলামা, পীর মাশায়েখ ও মসজিদভিত্তিক গণশিক্ষা প্রকল্পের ইমামগণ ৬ এপ্রিল ওলামা মহাসম্মেলনে উপস্থিত হলে মক্কা-মদিনার সম্মানিত ইমামগণের সামনে এটাই প্রকাশ করবেন যে ইসলাম শান্তির ধর্ম। ইসলামে সন্ত্রাস বা জঙ্গীবাদের কোনো স্থান নেই। তিনি মক্কা-মদিনার ইমামগণ বাংলাদেশে আগমনে সম্মত হওয়ায় মহান রাব্বুল আলামীনের কাছে শুকরিয়া আদায় করে সউদী বাদশাহ সালমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ধর্মসচিব মোঃ আব্দুল জলিল গতকাল রোববার তার দপ্তরে ইনকিলাবকে বলেন, পবিত্র মক্কা-মদিনার সম্মানিত ইমামগণের ঐতিহাসিক সফর উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকনির্দেশনায় প্রয়োজনীয় সকল প্রস্তুতিমূলক কার্যক্রম এগিয়ে চলছে। কওমী আলেম, আলিয়ার আলেম, সারাদেশের ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক গণশিক্ষা প্রকল্পের ইমানগণসহ দলমত নির্বিশেষে প্রায় ৫ লাখ আলেম-ওলামা সোহরাওয়ার্দী উদ্যানের মহাসম্মেলনে জমায়েত হবেন বলে ধর্মসচিব আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ