Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে ভাই হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাইলেন চীনা নাগরিক চ্যাং ইউ সিং

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোরে চীনা নাগরিক চ্যাং হি সং হত্যাকারীদের দ্রæত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তার ভাই চ্যাং ইউ সিং। রোববার দুপুরে প্রেসক্লাব যশোরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ দাবি জানান।
নিহত চীনা নাগরিক চ্যাং হি সং এর ছোট ভাই চ্যাং ইউ সিং সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, হত্যাকান্ডের পর প্রায় চার মাস অতিবাহিত হতে চলেছে। বাংলাদেশের আইন ও বিচার প্রক্রিয়া নিয়ে তাদের কোনো ধারণা নেই। তাই মামলা সম্পর্কে খোঁজখবর নিতে তিনি এখানে এসেছেন।
তিনি বলেন, যশোরে এসে তিনি তদন্ত কর্মকর্তা ও আইনজীবীর সঙ্গে কথা বলেছেন। তারা আশ্বস্ত করেছেন, এই মামলায় হত্যাকারীরা শাস্তির আওতায় আসবে। তিনি ভাইয়ের হত্যাকারীদের দ্রæত এবং দৃষ্টান্তমূলক শাস্তি চান।
জানা যায়, নিহত চীনা নাগরিকের ভাই ও দুই বন্ধু শুক্রবার বাংলাদেশে এসেছেন। শনিবার রাতে তারা যশোর এসে মামলার তদন্তকারী কর্মকর্তা ও আইনজীবীর সঙ্গে কথা বলেছেন। হত্যাকান্ডের প্রায় চার মাস অতিবাহিত হতে চললেও তাদের কাছে এই মামলা নিয়ে কোনো তথ্য ছিল না। উল্লেখ্য, ২০১৬ সালের ১৫ ডিসেম্বর যশোর উপশহর মহিলা কলেজের সামনে ২ নম্বর সেক্টরের ৩৪ নম্বর ফরিদা ভিলা নামক বাড়িতে থেকে চীনা ব্যবসায়ী চ্যাং হি সং এর লাশ উদ্ধার করা হয়। হত্যাকান্ডে জড়িত সন্দেহে তাৎক্ষণিক পুলিশ দু’জনকে আটক করে। এরা হলো, নিহতের ব্যক্তিগত সহকারী ও নেত্রকোনা সদর উপজেলার চকপাড়া গ্রামের মুজিবর রহমানের ছেলে নাজমুল হাসান পারভেজ (২৬) এবং তার ভাইপো একই এলাকার রফিকুল আলম বাবুলের ছেলে মুক্তাদির রহমান রাজু (২০)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ