Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিনের দাবিতে একাত্ম বাংলাদেশ তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জেরুজালেমকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিনের দাবিতে বাংলাদেশের একাত্মতার কথা পুনর্ব্যক্ত করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সফররত ফিলিস্তিনের সংসদীয় প্রতিনিধি দলের সাথে গতকাল সচিবালয়ে নিজ দপ্তরে মতবিনিময়কালে একথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ফিলিস্তিনি প্রতিনিধিরা ঢাকায় অনুষ্ঠানরত ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন সম্মেলনে যোগদানের পাশাপাশি সচিবালয়ে এ বৈঠক করেন।
ফিলিস্তিনি দলনেতা আজ্জাম আল আহমদ এমপি এসময় সম্প্রতি ইসরাইলের সংসদ নেসেটে পাস হওয়া আবাসন নিয়ন্ত্রণ আইনের বিরুদ্ধে ফিলিস্তিনের তীব্র প্রতিবাদের কথা জানিয়ে বলেন, এ আইনের মাধ্যমে ইসরাইলিরা ফিলিস্তিনিদের বসবাসরত ভ‚মি জরদখলের সুযোগ পাবে, যা মানবাধিকার ও জাতিসংঘ স্বীকৃত আইনের সুস্পষ্ট লঙ্ঘন। ফিলিস্তিন আশা করে বাংলাদেশ এ বিষয়ে মানবাধিকারের পক্ষে অবস্থান নেবে।
তথ্যমন্ত্রী দ্ব্যর্থহীনভাবে এ বিষয়ে ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের অব্যাহত সমর্থনের কথা জানান।দলনেতা আজ্জাম আল আহমদ এমপি’র সাথে আবদেল রহিম বারহাম এমপি, ফিলিস্তিন সংসদ কর্মকর্তা বাশার সুলাইমান এবং বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের মিশনপ্রধান ইওসেফ রামাদান তথ্যমন্ত্রীর সাথে বৈঠকে অংশ নেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৩ এপ্রিল, ২০১৭, ৯:১৮ পিএম says : 0
    আমি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সাথে একমত পোষন করি। আমি মনে করি অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করাটাই ইসলাম; যদিও আজকাল এটাকে বলা হয় মানবাধিকার। কাজেই আমার বিশ্বাস বাঙ্গালী জাতী অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে জানে এবং এটা করেও যাবে। বাঙ্গালী অন্যায়কে প্রশ্রয় দেয়া না তাই ’৭১ সালে স্বাধিকার আদায়ের জন্য মুক্তিযুদ্ধ করে নিজেদের জন্মভূমিকে অপদখল থেকে স্বাধীন করেছিল। এই বাঙ্গালী জাতী অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে কখনো পিছু পা হয়নি এখনও হয়না ভবিষতেও হবে না। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ