Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিমানে সব ধরনের শ্রমিক আন্দোলনে নিষেধাজ্ঞা

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিবিএ ও বিভিন্ন শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের নামে সকল সংগঠনের কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এ কারণে এখন থেকে দাবি আদায়ের নামে কোন ধরনের আন্দোলন কর্মসূচি পালন করতে পারবেন না বিমানের সিবিএ নেতারা। বিমান মন্ত্রণালয়ের সুপারিশে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এ নির্দেশ জারি করেছে গতকাল। মন্ত্রণালয় জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবা অত্যাবশ্যকীয় ঘোষণার মাধ্যমে এ খাতে শ্রমিক ইউনিয়নের সবরকমের কর্মকাÐে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এর মাধ্যমে বিমানে সিবিএ (শ্রমিক-কর্মচারীদের সংগঠন) ও বাপার (বাংলাদেশ এয়ারলাইন্স পাইলট অ্যাসোসিয়েশন) মতো সংগঠনগুলোর ধর্মঘট, কর্মবিরতি, অবরোধসহ সব ধরনের আন্দোলন কর্মসূচিতে নিষেধাজ্ঞা দেয়া হলো।
বিমানের সেবা নির্বিঘœ করতে এ আদেশ জারি করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপার গতকাল রোববার জানান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের একটি বিশেষ অনুরোধের প্রেক্ষিতে আগামী ৬ মাসের জন্য বিমান সেবায় সব ধরনের আন্দোলনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে বিমানে দাবি-দাওয়া উত্থাপনের নামে কেউ কোনো আন্দোলন করতে পারবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ