Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাধারণ মানুষের প্রশ্ন জঙ্গিবাদের নামে হচ্ছেটা কি নোমান

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি’র ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, দেশে জঙ্গিবাদ মানুষকে আতঙ্কিত করে তুলেছে। সাধারণ জনগণের মনে সন্দেহ সৃষ্টি হয়েছে, তারা ভাবছে দেশে জঙ্গিবাদের নামে হচ্ছেটা কি? গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানে নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে অপরাজেয় বাংলা নামের একটি সংগঠন। সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি জঙ্গিবাদ নির্মূল চায়। এ বিষয়ে বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার প্রস্তাব- ‘অবিলম্বে জাতীয় ঐক্য গড়ে তুলুন’। এর মাধ্যমেই কেবল জঙ্গিবাদ নির্মূল হবে। এটা কেবল সরকারের একার সমস্যা নয়, এটা সারা দেশের মানুষের সমস্যা। ফলে ছোটবড় সকল রাজনৈতিক দলকে নিয়ে কাজ করুন তা না হলে পরিস্থিতি আরো খারাপ হবে বলে সাবধান বার্তা দেন আব্দুল্লাহ আল নোমান।
ছাত্রদল নেতা নুরুল আলম নুরু হত্যাকাÐের প্রতিবাদ জানিয়ে বিএনপির এই নেতা বলেন, তাকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। নুরুকে পুলিশ গ্রেফতার করে নিয়ে গিয়েছিল পরে পুলিশই তাকে চরম নির্যাতন করে হত্যা করেছে। পুলিশ এখনে রক্ষক হয়ে ভক্ষকের পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেন নোমান। গরুর শরীর থেকে যেভাবে চামড়া তুলে নেয়া হয় সেভাবেই নুরুর গায়ের চামড়া তুলে নিয়ে নির্মমভাবে হত্যা করেছে বলেও অভিযোগ করেছেন তিনি।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভাপতি ফরিদা মনি শহীদ উল্লা, শাহবাগ থানা কৃষক দলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ