Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশবিরোধী চুক্তি হলে আন্দোলন-খালেদা জিয়া

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে যাচ্ছেন। তিনি সেখানে গিয়ে যাই কিছু করুন না কেন, দেশবিরোধী কোনো চুক্তি করলে মেনে নেওয়া হবে না। আশা করি এমন কিছু তিনি করবেন না। জনগণকে পাশ কাটিয়ে কিছু করা হলে অবশ্যই আমাদের প্রতিবাদ করতে হবে। প্রয়োজনে রাজপথের আন্দোলনে যেতে হবে।
গতকাল রাতে গুলশানে চেয়ারপারসন কার্যালয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের (একাংশ) নেতারা দেখা করতে গেলে এ কথা বলেন বিএনপি প্রধান। ৩০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএফইউজে সভাপতি শওকত মাহমুদ। এ সময় বিএফইউজে সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, বর্তমান মহাসচিব এম আব্দুল্লাহ, সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিউইজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজের সহকারী মহাসচিব মোদাব্বের হোসেন, শাহ নেওয়াজ, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, প্রচার সম্পাদক জাকির হোসেন, সদস্য শফিউল আলম দোলন। এছাড়াও চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান, প্রেস উইং সদস্য শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে দুপুরে সংগঠনটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে সংবাদ মাধ্যমের জন্যে নবম ওয়েজ বোর্ড ঘোষণা ও সাগর-রুনি হত্যাকাÐের বিচারসহ ১১ দফা জানানো হয়।
খালেদা জিয়া বলেন, ‘দেশের পরিস্থিতি ভালো নেই। কারো কোনো নিরাপত্তা নেই। গুম-খুন অব্যাহত রয়েছে। ছাত্রদল নেতা নুরুল আলম নুরুর মতো তরুণকে আজ পৈশাচিক কায়দায় হত্যা করা হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ দায় এড়াতে পারে না। শুধু বিরোধী দলই নয়, আওয়ামী লীগের সাধারণ কর্মী সমর্থকরা ও সরকারের কর্মকাÐে অস্বস্থিতে আছে।’
তিনি বলেন, ‘কুমিল্লা সিটি করপোরেশনেও নির্বাচন কমিশন নিরপেক্ষতার প্রমাণ দিতে পারেনি। লেভেল প্লেইং ফিল্ড তৈরি করতে পারেনি। যদি সুষ্ঠু ভোট হতো তাহলে আরো অন্তত ৫০ হাজার ভোটের ব্যবধানে ধানের শীষের বিজয় হতো। শুধু আমরাই বলছি না, দেশী-বিদেশী বিভিন্ন সংস্থাই বলছে, কোনো নির্বাচনেই সবার জন্য সমান সুযোগ নেই। আজ আমাদের সভা সমাবেশও করতে দেওয়া হচ্ছে না। এটা কি গণতান্ত্রিক রাষ্ট্র বলা যায়?’
বেগম জিয়া বলেন, ‘আওয়ামী লীগ বুঝতে পেরেছে, সুষ্ঠু ভোট হলে তাদের ভরাডুবি হবে। তাই তারা কোনো নির্বাচনই সুষ্ঠু করছে না।’ টালবাহানা না করে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দেওয়ার দাবি জানান বিএনপি প্রধান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ