Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতের সাথে অমীমাংসিত বিষয়গুলোতে গুরুত্ব দিতে হবে : ন্যাপ

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ভারতের সাথে দীর্ঘদিনের অমীমাংসিত বিষয়গুলো গুরুত্ব না দিয়ে  দেশের স্বার্থবিরোধী ‘প্রতিরক্ষা চুক্তি’র বিষয়টি অপ্রয়োজনীয় বলে অভিমত প্রকাশ করেছেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ নেতৃবৃন্দ। গতকাল (শনিবার) এক বিবৃতিতে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান  জেবেল রহমান গানি ও মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর ভারত সফর বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, পারস্পরিক স্বার্থ-সহযোগিতা ও জনগণের মধ্যে আন্তরিক সৌহার্দ্য বৃদ্ধি করবে এমনটাই প্রত্যাশা করে দেশবাসী। আর এ কারণেই দেশ ও দেশের মানুষের স্বার্থ অক্ষুণœ রেখে সীমান্তে হত্যাকাÐ বন্ধ, তিস্তা নদীর পানি বণ্টনসহ দুই দেশের মধ্যে অমীমাংসিত বিষয়গুলো মীমাংসা করা অগ্রাধিকারমূলক কর্তব্য। কিন্তু দুঃখজনক হলেও সত্য, সে বিষয়ে  দেশবাসী খুব বেশি আশাবাদী হতে পারছে না। কারণ, তিস্তা চুক্তিসহ দেশের স্বার্থের পক্ষের গুরুত্বপূর্ণ বিষয়গুলো বাদ দিয়ে ‘প্রতিরক্ষা চুক্তি’ স্বাক্ষরের বিষয়টিকে গুরুত্ব দেয়া হচ্ছে।
 নেতৃদ্বয় বলেন, বাংলাদেশের স্বার্থ পরিপন্থী বিষয়কে গুরুত্ব দিলে তা সন্দেহ-অবিশ্বাসের জন্ম দেবে এবং দুই দেশের বন্ধুত্বকে ক্ষুণœ করবে।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ