Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে ৫ দিন প্রাইভেট কার ব্যবহার না করতে স্বরাষ্ট্রমন্ত্রীর অনুরোধ

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীতে ঢাকাবাসীকে ৫ দিন প্রাইভেট কার ব্যবহার না করার অনুরোধ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। গতকাল ১ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত খুব জরুরি প্রয়োজন ছাড়া যানবাহন নিয়ে রাস্তায় বের না হওয়ার জন্য তিনি সকলের প্রতি এ আহŸান জানিয়েছেন।
গতকাল শনিবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণপ্লাজায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মেলনের নিরাপত্তা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এ আহŸান জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার, আইপিইউ প্রধানসহ প্রায় ১ হাজার ৪০০ বিদেশি অতিথি অংশ নেবেন। ইতোমধ্যে ১ হাজার ১৫০ জন অতিথি চলে এসেছেন। তাই বিদেশি অতিথিদের চলাচল নির্বিঘœ ও সহজ করতে প্রয়োজন ছাড়া গাড়ি বের না করার অনুরোধ করছি।
সম্মেলন উপলক্ষে নেয়া নিরাপত্তা ব্যবস্থা নিয়ে মন্ত্রী বলেন, জাতীয় সংসদ ভবন ও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এই দুই ভেন্যুর আশপাশের সমস্ত এলাকা নিরাপত্তা বাহিনী ঘিরে রেখেছে। এছাড়া সমগ্র ঢাকাতেও নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। এছাড়া ২ এপ্রিল ও ৪ এপ্রিল এইচএসসি পরীক্ষা উপলক্ষে অতিরিক্ত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জঙ্গি ইস্যুতে মন্ত্রী বলেন, জঙ্গিবাদের ঘটনাকে কেন্দ্র করে কোনও অতিথি সম্মেলনে যোগ দিচ্ছেন না, এমন হয়নি। তারা আগ্রহ নিয়েই এখানে যোগ দিচ্ছেন। তাদের নিরাপত্তায় আমরা সমস্ত ব্যবস্থা গ্রহণ করেছি।
এর আগে, নারীর ক্ষমতায়নে ‘ফোরাম অফ ওম্যান পার্লামেন্টারিয়ান’ শীর্ষক বৈঠকের মধ্য দিয়ে শুরু হবে ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম অ্যাসেম্বলি। গতকাল শনিবার সকাল ৮টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সম্মেলন শুরু হয়। আর সন্ধ্যা সাতটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ