Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আইন-শৃঙ্খলা বাহিনীর ছয় হাজার সদস্য কাজ করবে পুলিশের আইজি

আইপিইউ সম্মেলনের নিরাপত্তা

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, ইন্টার পার্লামেন্টার ইউনিয়ন (আইপিইউ) সম্মেলনের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর ছয় হাজার সদস্য কাজ করবে। বিদেশি অতিথিদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
গতকাল শনিবার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় আইপিইউ সম্মেলন ভেন্যু ও সিকিউরিটি অ্যারেঞ্জমেন্ট পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।
এ সময় ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।
শহীদুল হক বলেন, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীতে চেকপোস্ট বাড়ানো হয়েছে। আইন-শৃঙ্খলা বহিনীর ছয় হাজার সদস্য সম্মেলনের নিরপত্তায় কাজ করবেন। সম্মেলনে অংশগ্রহণকারী অতিথিরা যেসব হোটেলে অবস্থান করবেন সেসব হোটেলে পর্যপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। হোটেল থেকে ভেন্যু পর্যন্ত অতিথিরা ভিআইপি প্রটোকল পাবেন। তাদের গাড়ির সামনে ও পেছনে পুলিশের গাড়ি থাকবে।
আইজিপি বলেন, সম্মেলন চলাকালীন সময়ে রাজধানীর ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে থাকবে । ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে রাখা অনেক চ্যালেঞ্জিং। এ জন্য আমরা রাজধানীবাসীর সহযোগিতা প্রত্যাশা করছি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শহীদুল হক বলেন, বাংলাদেশে জঙ্গিদের সিরিজ হামলা নিয়ে গোয়েন্দাদের কাছে কোনো তথ্য নেই। তবে হামলা যে হবে না এটা নিশ্চিত করে বলা যাবে না। হামলা হতে পারে। জঙ্গিবাদ মোকাবেলায় আমরা সারা দেশের থানাগুলোতে নিরাপত্তা বাড়ানোর ব্যাপারে নির্দেশনা দিয়েছি। পাশাপাশি তাদের কৌশলে কাজ করার জন্য বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ