Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

একবার রাজাকার-একবার মুক্তিযোদ্ধার সরকার এই মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ করতে হবে

জাসদ জাতীয় কমিটির সভায় তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, দেশে দুর্নীতি-বৈষম্য-দারিদ্র্য সমস্যা থাকলেও এই মুহূর্তে রাজনীতি-ধর্ম-গণতন্ত্র-উন্নয়নের জন্য হুমকি ও বিপদ হিসাবে দেখা দিয়েছে জঙ্গিসন্ত্রাস। বর্তমান অবস্থায় জঙ্গিসন্ত্রাস নির্মূল বা দমনে সরকারের নেতৃত্বে জনগণ ঐক্যবদ্ধ। তাই চলমান বাংলাদেশের পরিস্থিতি হচ্ছে যুদ্ধ পরিস্থিতি। সব কিছুই জঙ্গি দমনের যুদ্ধের চশমা দিয়ে দেখতে হবে। এ যুদ্ধের ভেতরেই রাজনীতির দুই অংক: ১. সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন করতে হবে; যুদ্ধাপরাধীদের বিচার, আগুনসন্ত্রাসীদের বিচার করতে হবে। ২. সমৃদ্ধি ও উন্নয়ন ধারা অব্যাহত রাখার পাশাপাশি দারিদ্র্য-বৈষম্য-দলবাজী-দুর্নীতি অবসানে পদক্ষেপ নিতে হবে।
গতকাল (শনিবার) জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ জাতীয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তথ্যমন্ত্রী একথা বলেন। সকালে রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সেমিনার হলে এসভা অনুষ্ঠিত হয়। সভায় আরও বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য ড. আনোয়ার হোসেন, মীর হোসাইন আখতার, ইকবাল হোসেন খান, এড. হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, সহ-সভাপতি আব্দুল হাই তালুকদার, ফজলুর রহমান বাবুল, এড. শাহ জিকরুল আহমেদ, কাজী রিয়াজ, আফরোজা হক রীনা, সফি উদ্দিন মোল্লা, মোঃ শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আফজাল হোসেন খান জকি, লোকমান আহমেদ, সাখাওয়াত হোসেন রাঙ্গা, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, নইমুল আহসান জুয়েল, রোকনুজ্জামান রোকন, এড. সাদিক হোসেন প্রমূখ।
তথ্যমন্ত্রী বলেন, এবারের রাজনীতির প্রধান চ্যালেঞ্জ হচ্ছে, বাংলাদেশকে চিরদিনের জন্য জঙ্গিমুক্ত করা, বাংলাদেশ যাতে আর কোনদিন জঙ্গি-রাজাকার সমর্থিত সরকার অথবা সামরিক সরকার আসতে না পারেÑ সে বিষয়টি নিশ্চিত করা। ‘রাজনীতিতে একবার মুক্তিযোদ্ধা একবার রাজাকার সমর্থিত সরকার’Ñ এ মিউজিক্যাল চেয়ারের খেলা স্থায়ীভাবে বন্ধ করার জন্য যথাসময়ে নির্বাচন করতে হবে, জঙ্গিসন্ত্রাস সম্পূর্ণ ধ্বংস করতে হবে। জঙ্গিসঙ্গীর প্রধান পৃষ্ঠপোষক, আগুনসন্ত্রাসী ও খুনিদের ভয়ংকর সিন্ডিকেটের প্রধান, পাকিস্তানের নব্য দালাল বেগম খালেদা জিয়া এবং বিএনপিকে ক্ষমতা এবং রাজনীতির বাইরে রাখতে হবে এবং যথাসময়ে নির্বাচনও করতে হবে।
জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, মুক্তিযোদ্ধারা এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিই রাজনীতির মাঠে থাকবে। রাজাকার আর জঙ্গিরা কখনই যাতে ক্ষমতা আর রাজনীতির প্রতিদ্ব›দ্বী হতে না পারে সে জন্য জঙ্গিসঙ্গীর প্রধান পৃষ্ঠপোষক, আগুনসন্ত্রাসী খুনিদের ভয়ংকর সিন্ডিকেট প্রধান, পাকিস্তানের নব্য দালাল বেগম খালেদা জিয়াসহ অপরাধীদের ছাড় না দিয়ে বিচার করতে হবে। তিনি বলেন, খালেদা জিয়া-বিএনপি রাজাকার-জঙ্গি-যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে জঙ্গিবিরোধী জাতীয় ঐক্যের বাইরে সচেতন অবস্থান গ্রহণ করেছেন।
ইনু বলেন, খালেদা জিয়ার জঙ্গির পক্ষ নেয়াটা কোন কৌশলগত অবস্থান নয়, বরং তা নীতি-আদর্শিক অবস্থান। কারণ খালেদা জিয়া-বিএনপি ধারাবাহিকভাবে ৭১, ৭৫ ও ২১ আগস্টের খুনিদের পক্ষ নেয়া, রক্ষা করা, জামাত-রাজাকার-হেফাজত-তেঁতুল হুজুর এর সঙ্গে ঐক্য করে পক্ষ নেয় এবং বর্তমানে জঙ্গির প্রতি সমর্থন দিয়ে ন্যাক্করজনক ভ‚মিকায় রয়েছেন। তিনি বলেন, ২৫ শে মার্চ গণহত্যা দিবস অস্বীকার করেÑ প্রমাণ করে খালেদা জিয়া পাকিস্তানের নব্য দালাল। আর জঙ্গিরা আগেই নির্মূল হতো, যদি খালেদা জিয়া এদের পৃষ্ঠপোষকতা না করতো। তাই জঙ্গি নির্মূলে খালেদা জিয়া এবং তার সঙ্গীদের বিচার নিশ্চিত করতে হবে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৩ এপ্রিল, ২০১৭, ৮:১৬ এএম says : 0
    জাসদের সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তাদের জাতীয় কমিটির সভায় যেসব কথা বলেছেন এখন সেই সব কথাকে কাজে লাগাতে পারলে আমি খুশী হব এবং দেশ ও জনগণ চিরতরে রাজাকার মুক্ত হবে এটা আমি নিশ্চিত করে বলতে পারি। বহুদিন যাবত আমি বিভিন্ন পত্রিকায় মন্ত্রী ইনুর অনেক বক্তব্য খালেদা জিয়ার বিপক্ষে শুনতে পাচ্ছি কিন্তু তিনি কাজে কতটুকু পরিণত করতে পেরেছেন সেটা আমি এখন পর্যন্ত দেখতে বা শুনতে পারিনি। এবার নিয়ে দ্বিতীয় বার তিনি খালেদাকে প্রকাশ্যে রাজনীতি দলের তাও আবার মুক্তিযুদ্ধের পক্ষের দল হিসাবে পরিচিত সেই দলের প্রধান হয়ে সরাসরি খালেদাকে পাকিস্তানের নব্য দালাল কথা বলায় আমি খুশি হয়েছি। আমি এই কথাটা আওয়ামী লীগের নেতাদেরকে বলানোর বহু চেষ্টা করেছি কিন্তু পারিনি। এবার আওয়ামী লীগের সঙ্গী দল জাসদ (ইনু) থেকে এই ঘোষনাটা এসেছে এটা আমার জন্য খবুই একটা খুশির সংবাদ। আমি হলফ করে বলতে পারি প্রকৃতই যদি আপনি এটা সত্য ভাবে বলে থাকেন তবে এটাকে যতশিগ্র কাজে পরিণত করতে পারবেন দেশ ও জাতী তত শীগ্রই পাকিস্তানের দালাল দ্বারা সৃষ্ট সকল নাশকতা মূলক কর্ম কান্ড তত তাড়াতাড়ি দেশ থেকে বিতাড়িত হবে। তাই আপনি যদি এখন তার সব মামলার ইতিহাস জনগণের সমানে তুলে ধরেন এবং উকিল ও সাংবাদিকদেরকে নিয়ন্ত্রণে এনে মামলার তারিখ আর তারিখ প্রথাকে বন্ধ করে বিচার কাজ সমাপ্ত করতে পারেন তাহলেই খালেদা জিয়ার তথা বিএনপির সব জাড়ি জুড়ি বন্ধ হয়ে যাবে এটাও আমার বিশ্বাস। আমি এটাও বিশ্বাস করি তাকে সড়ানো বহু কঠিন কাজ কারন বিশ্বের শক্তিশালী রাষ্ট্র গুলো নেত্রী হাসিনাকে নিয়ন্ত্রণে রাখার জন্য খালেদাকে ব্যবহার করে ক্ষমতায় আনছে যেটা আপনি ইনু বলেছেন মিউজিক্যাল চেয়ার। এই মিউজিক্যাল চেয়ার খেলাটা বন্ধ করা কতটা যে কঠিন কাজ এটাও আমি বুঝতে পারি। তারপরও বলতে চাই আমি মুসলমান আমার অবিচল বিশ্বাস আল্লাহ্‌ সৎ পথের বাঙ্গালীদের পাঁশে ’৭১ ছিলেন এবং এখনও আছেন তবে তাদের প্রকৃত সংখ্যা এখন কমে যাওয়াতে বিজয় আমরা পাচ্ছিনা। মুক্তিযোদ্ধাদের (ইসলামের ভাষায় গাজী) পক্ষে আল্লাহ্‌ ছিলেন এবং আছেন। আল্লাহ্‌ সবই জানেন এটাই সত্য। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ