Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার আমলে সুষ্ঠু নির্বাচন সম্ভব -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


টঙ্গী সংবাদদাতা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংসদ নির্বাচনে আওয়ামী লীগ হেরে গেলেও তা মেনে নেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচনে হেরে গেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনমতকে প্রভাবিত করবেন না। এদিকে বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। প্রধানমন্ত্রীর তত্ত¡াবধানে থাকলে বাংলাদেশে নির্বাচন কমিশন একটি নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সর্বাত্মক সহযোগিতা পাবে। আগামী নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ হবে বলে দাবি করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার অধীনে বিএনপি পাঁচটি সিটি নির্বাচনে এক সঙ্গে বিজয় লাভ করেছে। সর্বশেষ কুমিল্লা ও নারায়ণগঞ্জ সিটি নির্বাচন রোল মডেল হয়ে গেছে। আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। জাতীয় নির্বাচন কুমিল্লা ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মতো নির্বাচন হবে বলে তিনি জোর দিয়ে বলেন। ক্ষমতার জন্য তাকিয়ে থাকার অভ্যাস বিএনপির আছে, শেখ হাসিনার নেই, আওয়ামী লীগের নেই। আগামী নির্বাচন প্রসঙ্গে বলেন, নির্বাচনের দেড় বছর বাকি আছে। বিএনপিকে বলছি, এসব নালিশের ভাঙা রেকর্ড বাজিয়ে বিদেশিদের দুয়ারে ধরনা দেয়া বন্ধ করুন। সবাই জানে শেখ হাসিনার অধীনে বিএনপি নির্বাচনে যাবে। বিএনপি উপরে উপরে বলছে নির্বাচনে যাবে না। তবে, তলে তলে নির্বাচনের প্রস্তুতি বিএনপি শুরু করে দিয়েছে।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কোনো বিদেশি শক্তি শেখ হাসিনা সরকারকে ক্ষমতা থেকে সরাতে পারবে না। ক্ষমতা  থেকে সরাতে পারবে বাংলাদেশের জনগণ। তবে, আগামী জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল শুক্রবার সকালে গাজীপুরের টঙ্গীর গাজীপুরা এলাকায় গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্টের ‘গাজীপুরা ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আজমত উল্লা খান, সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর আলম, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরন, যুগ্ম সম্পাদক মো. মতিউর রহমান মতি, গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মো. ইকবাল আহমেদ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফারুক জলিল, বিআরটির প্রকল্প পরিচালক প্রকৌশলী সানাউল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ