Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অভ্যন্তরীণ দ্ব›েদ্ব কুমিল্লায় আ’লীগ প্রার্থীর পরাজয়-হানিফ

| প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : দলের অভ্যন্তরীণ দ্ব›েদ্বর কারণে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পরাজয় হয়েছে বলে স্বীকার করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ।
গতকাল শুক্রবার সকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ইউনাইটেড ইসলামী পার্টি আয়োজিত তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
হানিফ বলেন, দলের মধ্যে শৃঙ্খলা রাখতে হবে। দলের মধ্যে থেকে ব্যক্তি স্বার্থে, ব্যক্তি লোভে কাজ করবে এটা মেনে নেয়া হবে না। স্থানীয় নির্বাচনে অনেক সময় গ্রæপিং, দ্ব›েদ্বর প্রভাব পড়ে যেটা কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে পড়েছে। আমাদের দলের মধ্যে কিছু আভ্যন্তরীণ দ্ব›েদ্বর কারণে এ নীতিবাচক প্রভাব পড়েছে।
তিনি বলেন, যারা দলের মধ্যে থেকে দলের সিদ্ধান্তের বিপক্ষে কাজ করেছে তাদের কাউকে ছাড় দেয়ার সুযোগ নেই। কুমিল্লার বিষয়ে ইতোমধ্যে সাংগঠনিক সম্পাদকদের বলেছি এ বিষয়ে তথ্য নিয়ে আসতে। এরপর আমরা সাংগঠনিক সিদ্ধান্ত নেবো।
‘এই জয় দিয়েই প্রমাণিত হয়েছে এই সরকারের বিরুদ্ধে জনগণের অনাস্থা আছে’ বিএনপির এমন বিবৃতির জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, স্থানীয় নির্বাচন আর জাতীয় নির্বাচন এক নয়। স্থানীয় নির্বাচন সিটি মেয়র, পৌরসভা মেয়র, ইউনিয়ন পরিষদ চেয়ারমান, মেম্বারদের ব্যক্তিগত ইমেজের বিষয় আছে। পারিবারিক সামাজিক ও আঞ্চলিকতার টান থাকে। এই নির্বাচন দিয়ে জাতীয় নির্বাচনের পরিসংখ্যান করার কোনো সুযোগ নেই। এই বোধ যাদের নেই তাদের মাঝে নেই তাদের কাছে সরকার কী আশা করতে পারে?
বিএনপির উদ্দেশে হানিফ আরও বলেন, এই নির্বাচনের পর আপনারা যদি মনে করেন থাকেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হবেন তাহলে প্রস্তুত হন, ভোটে নামুন, জনগণের আস্থা কার প্রতি আছে তা প্রমাণ হয়ে যাবে। আমাদের দৃঢ় বিশ্বাস আগামী নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে জনগণ।
হানিফ বলেন, বিএনপি ও জামায়াত এক ও অভিন্ন। এরা বাংলাদেশের ভালো চায় না। ইসলামের ভালো চায় না। এরা মানুষের ক্ষতি করে, ইসলামের ক্ষতি করে। আমাদের দেশে যত জঙ্গি হামলা হয় তার প্রত্যেকটার সঙ্গে বিএনপি-জামায়াতের সম্পৃক্ততা আছে। তারা ইসলামের বেশ ধরে এদের সঙ্গে আঁতাত করে কাজ করে যাচ্ছে। তারা পাকিস্তানের নির্দেশে পরিচালিত হয়।
জঙ্গিদমনে বিএনপির ঐক্যের আহŸানের জবাবে হানিফ বলেন, কার সঙ্গে ঐক্য? যারা জঙ্গিবাদে পৃষ্টপোষকতা করে যাচ্ছে তাদের সঙ্গে ঐক্য? এ ঐক্য তো বেগম খালেদা জিয়া করতে চাচ্ছেন এই জঙ্গিদের রক্ষা করার জন্য। আজ তো আন্তর্জাতিকভাবেই স্বীকৃত হয়েছে যে এদেশে যত জঙ্গি হাঙ্গামা হয়েছে তা হয়েছে বিএনপির পৃষ্ঠপোষকতায়। এরা দেশকে অস্থিতিশীল করতে চায়।
খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, সারা বিশ্বে যেভাবে জঙ্গিবাদী শক্তিকে মোকাবেলা করা হয় সেভাবেই আমাদের দেশেও তাদের মোকাবেলা করা হবে। তিনি বলেন, কারণ গণতান্ত্রিক শক্তির সঙ্গে গণতান্ত্রিক শক্তির আলোচনা হতে পারে। কিন্তু কোনো জঙ্গিবাদী শক্তির সঙ্গে গণতান্ত্রিক শক্তির কোন আলোচনা হতে পারে না।
সংগঠনের সভাপতি ইসমাঈল হোসাইনের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড ইসলামী পার্টিও ভারপ্রাপ্ত মহাসচিব  মুফতি শাহাদাত হোসাইন,  মাও. শাহীন খান, মাও. আব্দুল আজিজ, মাও. গোলাম মোস্তফা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ