Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটের ‘আতিয়া মহল’ এলাকা থেকে ১৪৪ ধারা প্রত্যাহার ছয়দিন পর যান চলাচল শুরু

| প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

মামুনুর রশীদ মামুন, সিলেট থেকে  : সিলেটের শিববাড়ি ‘আতিয়া মহলের’ আশপাশ এলাকায় জারি করা ১৪৪ ধারা প্রত্যাহার করেছে প্রশাসন। গত বৃহস্পতিবার রাত থেকে তা প্রত্যাহার করা হয়। ছয় দিনপর ওই এলাকায় যানবাহন চলাচল শুরু হয়েছে। জঙ্গি আস্তানায় ‘অপারেশন টোয়াইলাইট’ শুরু হওয়ার আগে থেকে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল। আতিয়া এখনো পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ভবনের আশপাশে জনসাধারণকে যেতে দেয়া হচ্ছে না। স্বাভাবিক হয়ে আসছে এলাকার পরিস্থিতি। আশপাশের বিভিন্ন বাসা-বাড়িতেও লোকজন ফিরতে শুরু করেছেন। গত ২৫ মার্চ রাতে গ্রেনেড বিস্ফোরণে দুই পুলিশসহ ছয়জন নিহত ও প্রায় ৫০ জন আহত হওয়ার ঘটনায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল।
সিলেট মহানর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার রোকন উদ্দিন জানান, আতিয়া মহলের এক বর্গকিলোমিটার এলাকাজুড়ে থাকা ১৪৪ ধারা বৃহস্পতিবার রাত থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে। চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়ক।
এদিকে, ‘আতিয়া মহলের’ চারপাশের বাতাসে এখন কেবলই লাশের দুর্গন্ধ। অভিযানে নিহত চার জঙ্গির মধ্যে গতকাল বিকেলও ভেতরে পড়ে রয়েছে দুই জঙ্গির লাশ। লাশে পচন ধরায় গত বুধবার থেকে চারপাশে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। গত বৃহস্পতিবার বিস্ফোরক বিশেষজ্ঞ দলের অভিযান চালানোর কথা থাকলেও  গতকাল পর্যন্ত কাজ শুরু হয়নি।
সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া সাংবাদিকদের বলেন, ভবনের দেয়ালের গর্ত দিয়ে ভেতরে বৃষ্টির পানি ঢুকে পড়ায় লাশ থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ