Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নীলফামারীর প্রিয়মুখ ইনকিলাব সাংবাদিক মোশাররফ হোসেনের ইন্তেকাল

| প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : অকালে না ফেরার দেশে পাড়ি জমালেন নীলফামারীর প্রিয়মুখ দৈনিক ইনকিলাব পত্রিকার জেলা সংবাদদাতা মোশাররফ হোসেন। গতকাল শুক্রবার ভোর পৌনে চারটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। তাঁর বয়স ৫৬ বছর।
নীলফামারী শহরের শাহীপাড়াস্থ প্রয়াত বশির উদ্দীনের ছয় ছেলে ও এক মেয়ের মধ্যে মোশাররফ হোসেন ছিলেন ৫ম। দা¤পত্য জীবনে স্ত্রী আর দুই মেয়ে, এক ছেলের জনক ছিলেন তিনি। বড় মেয়ে বিপাশা পার্বতীপুরের এক ব্যাংকারের স্ত্রী। জমজ দুই ছেলে-মেয়ের মধ্যে শাওন নীলফামারী মহিলা কলেজে অনার্স দ্বিতীয় বর্ষের দর্শনের ছাত্রী এবং সৈকত নীলফামারী সরকারি কলেজে অনার্স দ্বিতীয় বর্ষের রাষ্ট্রবিজ্ঞানের ছাত্র। স্ত্রী জোৎস্না আরা গৃহিণী।
সাংবাদিক মোশাররফ হোসেন প্রকাশনার শুরু থেকে দৈনিক ইনকিলাবের নীলফামারী জেলা সংবাদদাতা হিসেবে কাজ করে আসছিলেন। সাংবাদিকতা জীবনে সীমান্ত সন্ত্রাস, ভ‚মি ও পানি আগ্রাসন নিয়ে সাড়া জাগানো রিপোর্ট করে জনপ্রিয়তা লাভ করেন। ৭০ দশকে তার সাংবাদিকতা পেশায় আগমন। মরহুম সাংবাদিক ফজলুর রহমানের স¤পাদিত সাপ্তাহিক নীলফামারী বার্তা (বর্তমানে দৈনিক নীলফামারী বার্তা) ছাড়াও বিভিন্ন সময় তিনি রংপুরের সাপ্তাহিক আলোর সন্ধানে, দিনাজপুরের উত্তরা, তিস্তা, বগুড়ার চাঁদনীবাজার, আজ ও আগামীকালসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। নীলফামারীর প্রথম দৈনিক নীলকথা’র প্রথম বার্তা স¤পাদকও ছিলেন তিনি। দীর্ঘ দিন নীলফামারী প্রেসক্লাবের সাধারণ স¤পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। মোশাররফ হোসেন দীর্ঘ দিন ধরে হৃদরোগে ভুগছিলেন।
গতকাল বাদ জুম্মা নীলফামারী কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠে এবং বাদ আছর কেন্দ্রীয় কবরস্থান চত্বরে দ্বিতীয় নামাজে জানাজা শেষে সেখানে তাকে দাফন করা হয়।
দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দিন ব্যক্তিগতভাবে ও ইনকিলাব পরিবারের পক্ষ থেকে মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি মোশাররফ হোসেনের রূহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবার সদস্যদের প্রতি সমবেদনা জানান।
মোশাররফ হোসেনের মৃত্যুতে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা এমপি, বিরোধীদলীয় হুইপ ও নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য শওকত চৌধুরী, সাবেক সংসদ সদস্য অ্যাডঃ জোনাব আলী, সাবেক সংসদ সদস্য অ্যাড. এনকে আলম চৌধুরী, সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী, নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পৌরসভার মেয়র আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার, ডোমার পৌরসভার মেয়র মনছুরুল ইসলাম, জলঢাকা পৌরসভার মেয়র ফাহমিদ ফয়সাল চৌধুরী, জেলা বিএনপির সভাপতি অ্যাড. আনিসুল আরেফিন চৌধুরী, জেলা বিএনপিসাধারণ সম্পাদক সামছুজ্জামান জামান, জেলা বারের সভাপতি অ্যাড. আলিমুদ্দিন বসুনিয়া, নীলসাগর গ্রæপের চেয়ারম্যান প্রকৌ. আহসান হাবিব লেলিন, চেম্বার অব কর্মান্সের সভাপতি মারুফ হাসান, সিপিবির সভাপতি শ্রীদাম দাস, ওয়ার্কাস পাটির সভাপতি কমরেড তপন কুমার রায়, সনাকের সভাপতি প্রকৌ. সফিকুল আলম, ফার্টিলাইজার অ্যাসোসিয়নের সভাপতি আব্দুর ওয়াহেদ সরকার, জেলার সম্মিলিত সাংস্কৃতিকজোটের আহŸায়ক আহসান রহিম মঞ্জিল, জেলা মহিলা সমিতির সভাপতি তাহমিনা হক, জেলা রেডক্রিসেন্ট ইউনিটের জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, জেলা জাতীয় মহিলা সংস্থার সভাপতি রাবেয়া আলিম, বাংলাদেশ উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী টিএফপিএ সমিতির রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক সাদেক আনোয়ার, সাংবাদিকদের মধ্যে মুজাহিদ বিন খয়রাত, আমিনুল হক, তাহমিন হক ববী, সামছুল ইসলাম, মীর মাহমুদুল হাসান আস্তাক, ভুবন রায় নিখিল, শীষ রহমান, দীপক আহমেদ, মিল্লাদুর রহমান মামুন, হাসান রাব্বী প্রধান, আতিয়ার রহমান বাড্ডা, সাকির হোসেন বাদল, এম.আর আলম ঝন্টু, তোফাজ্জল হোসেন লুতু, মঞ্জরুল আলম সিয়াম, নুরে আলম দুলাল, আজিজুল বুলু, ইসরাত জাহান পল্লবী, রিনি সরকার, বিজয় চক্রবর্তী কাজল, নুরুল ইসলাম, মোজাফ্ফর আলী, রতন সরকার, সরদার ফজলুল হক, জাহিদুল ইসলাম, জুয়েল আহমেদ, নুরে আলম, আল-আমিন, ইনজামাম-উল-হক নির্ণয় আবু হাসান, পারভেজ উজ্জল, সবনম আক্তারী সম্পা গভীরভাবে শোক প্রকাশ করে মোশাররফ হোসেনের বিদেহী আত্মার মাগফেরাত করে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ