Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় দলকে ঐক্যবদ্ধ করতে পারিনি -ওবায়দুল কাদেরের

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ৫:৫৫ পিএম

গাজীপুর জেলা সংবাদদাতা : কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে দলকে ঐক্যবদ্ধ করতে পারিনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, “কুমিল্লায় দলকে ঐক্যবদ্ধ করতে পারিনি। কিন্তু নারায়ণগঞ্জে ঐক্যবদ্ধ রাখা সম্ভব হয়েছিল।”

আজ শুক্রবার দুপুরে গাজীপুর-বিমানবন্দর বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) প্রকল্পের অধীনে গাজীপুরা বাস স্ট্যান্ডে ফ্লাইওভারের নির্মাণকাজের উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “কুমিল্লা যখন পৌরসভা ছিল, তখনো আমরা জিততে পারিনি। সিটি কর্পোরেশন হওয়ার পরও বিএনপি জিতেছে। তবে ভোটের ব্যবধান অনেক কমেছে।”

তিনি বলেন, “আমাদের মূল লক্ষ্য ছিল নিরপেক্ষ, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করা। জয় পরাজয়ের বিষয় জনগণের। নারায়ণগঞ্জের মতো কুমিল্লা সিটি কর্পোরেশন প্রমাণ করেছে, শেখ হাসিনার অধীনে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব।”

সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, “সুনামগঞ্জে আমাদের প্রার্থী জয়া সেনগুপ্ত জয়ী হয়েছেন। স্বতন্ত্র যে প্রার্থী ছিলেন, তাকে বিএনপি সর্বাত্মক সহায়তা করে, শুধু মার্কাটা ধানের শীষ ছিল না।”

এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফারুক জলিল, বিআরটির প্রকল্প পরিচালক প্রকৌশলী সানাউল হক প্রমুখ।



 

Show all comments
  • Nur-Muhammad ৩১ মার্চ, ২০১৭, ৬:২১ পিএম says : 0
    সংসদ সদস্য হলো সন্মানিত নাগরিক। শুধু দেশে নয়, বিদেশে ও তদের বিরল সন্মান আছে। তারা কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠানের কমর্চারী নয়। তারা আইন প্রনেতা ও জনপ্রতিনিধি। দেশের সর্বউচ্চ সন্মানিত নাগরিক। এই সন্মানিত নাগরিক যদি চর থাপ্পর খায়, তা হলে ঐক্য থাকে কি করে? এখন বুঝবেন না। ক্ষমতার বাহিরে যখন যাবেন তখন হাড়ে হাড়ে সব টের পাবেন। না, ভোটের ব্যবধান কমছে না। অনেক বেড়েছে। আপনার দলের ক্যাডারেরা আনেক সীল মারছে। সীল না মারতে পারলে ব্যবধান হত ৭০ হাজার। নিরপেক্ষ নির্বাচন দিন। গণতন্র ফিরে দিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ