Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রেষ্ঠ এসআই হিসেবে সম্মাননা পেলেন রবিউল ইসলাম

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

উত্তর বগুড়াকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত করতে পুলিশ-জনপ্রতিনিধিরা এক সাথে কাজ করছে
মাহফুজ মÐল, বগুড়া থেকে : মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত এলাকা গড়তে চায় উত্তর বগুড়ার মানুষ। এ জন্য জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিরা পুলিশের সাথে এক যোগ হয়ে কাজ শুরু করেছে। মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত এলাকা গড়তে জাতীয় ক্রিকেটের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের সহযোগিতা ও পরামর্শ কাজে লাগিয়েছেন স্থানীয় পুলিশ প্রশাসন। পুলিশ ও জনপ্রতিনিধিরা একত্রে কাজ করায় গত কয়েক মাসে বেশ সাফল্য অর্জিত হয়েছে।
বগুড়া পৌরসভা এলাকার উত্তর পয়েন্ট মাটিডালি, জয়পুরপাড়া, বৃন্দাবনপাড়া, আটাপাড়া, মগলিশপুর, কাটনারপাড়া, ফুলবাড়িসহ বিভিন্ন এলাকায় বিগত সময়ের চেয়ে ছিনতাই, চুরি ও মাদকের ব্যবহার কমে গেছে। ডাকাতি ও জঙ্গি কার্যক্রম নেই বললেই চলে। জেলা পুলিশের সহযোগিতায় ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির ইন চার্জ মো: রবিউল ইসলামের নেতৃত্বে প্রতিনিয়ত চলছে অভিযান। এসব অভিযানে বিগত সময়ের চেয়ে বেশ সফলতার স্বাক্ষর রেখেছেন তিনি।
চৌকস কার্যক্রম সম্পাদন ও গত ফেব্রæয়ারি মাসে অধিকসংখ্যক অপরাধীদের গ্রেফতার করায় গত ২৭ মার্চ জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভায় তাকে জেলার শ্রেষ্ঠ এসআই হিসেবে সম্মাননা স্মারক দেয়া হয়েছে। জেলা পুলিশের দেয়া তথ্যে জানা যায়, গত ফেব্রæয়ারি মাসে ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির পুলিশ কর্তৃক ১০৬ জন গ্রেফতার করা হয়। গত বছরের মে মাস থেকে চলতি মার্চ পর্যন্ত বিভিন্ন অপরাধে ৯১ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা ও জরিমানা করা হয়েছে।
জনপ্রতিনিধিদের সহযোগিতা নিয়ে ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির ইন চার্জ রবিউল ইসলাম তার সঙ্গীয় ফোর্স নিয়ে তার নির্ধারিত এলাকার মধ্যে প্রতিনিয়ত অভিযান অব্যাহত রাখায় অপরাধ কার্যক্রম আগের চেয়ে অনেক কমে গেছে বলে জানালেন, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর জাতীয় ক্রিকেটের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের চাচা মেজবাহুল হামিদ। একই কথা জানালেন ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোরশেদ মিল্টন। বগুড়া পৌরসভার ২নং ওয়ার্ড কাউনন্সিলর মো: তৌহিদুল ইসলাম বিটু ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর তরুণ কুমার চক্রবর্তী জানান, অপরাধ দমনের ক্ষেত্রে তারা বগুড়া পুলিশের ব্যাপক সহযোগিতা পান। অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা পুলিশ সুপার মো: আসাদুজ্জামান বলেছিলেন আগামীতে মাটিডালি ক্রীড়াচক্র ও জেলা পুলিশ যৌথভাবে একটি অনুষ্ঠানের আয়োজন করে মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্তি এলাকা হিসেবে উত্তর বগুড়াকে ঘোষণা করা হবে। তারই একটি প্রতিচ্ছবি হিসেবে জেলার শ্রেষ্ঠ এসআই হিসেবে সম্মানিত করা হয়েছে ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির ইন চার্জ রবিউল ইসলামকে। এসআই রবিউল ইসলাম জানান, জনগণের সেবা দেয়ার জন্য এসেছি, জনগণকে সেবা দিয়ে যাব। ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির অধীন এলাকাকে সর্বোচ্চ মাদকমুক্ত, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ