Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোটের আগে কুমিল্লার জঙ্গি আস্তানায় কোনো অভিযান নয় সিইসি

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোট গ্রহণের আগে কুমিল্লার কোটবাড়ীতে ঘিরে রাখা জঙ্গি আস্তানায় কোনো ধরনের অভিযান চালানো হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিনি বলেছেন, প্রয়োজন হলে ভোট শেষ হওয়ার পর এখানে অভিযান চালানো হবে। নির্বাচনের আগের দিন কুমিল্লা শহরে জঙ্গি আস্তানা ঘিরে পুলিশের অবস্থানে উদ্বিগ্ন না হতে ভোটারদের প্রতি আহŸান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার। গতকাল বুধবার বিকালে সাংবাদিকদের দেয়া এক প্রতিক্রিয়ায় সিইসি এসব কথা বলেন।
প্রতিক্রিয়ায় সিইসি নুরুল হুদা বলেন, কুমিল্লার কোটবাড়ীর ঘটনা সম্পর্কে আমরা অবহিত হয়েছি। এ বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের সঙ্গে আমার কথা হয়েছে। ভোট শেষ হওয়ার আগে এখানে কোনো ধরনের ব্যবস্থা নেয়া হবে না। ভোট শেষ না হওয়া পর্যন্ত জায়গাটি কর্ডন করে রাখা হবে। এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ভোটের আগে এ ধরনের একটি ঘটনা চিহ্নিত হওয়ায় আমাদের জন্য ভালো হয়েছে। কারণ জঙ্গি আস্তানা কেন্দ্র করে নির্বাচনে নাশকতার ঘটনাও ঘটতে পারত। সেই আশঙ্কা এখন অনেকটাই কেটে গেছে।
একই বিষয়ে কুমিল্লার পুলিশ সুপার শাহ আবিদ হোসেন বলেছেন, কোটবাড়ীতে এ ধরনের একটি ঘটনা ঘটেছে। বিষয়টি আমাদের নজরে আছে। তবে এখানে অভিযানের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।
বুধবার বিকালে কুমিল্লা সিটি করপোরেশনের নিকটস্থ কোটবাড়ী এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে ফেলে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। পুলিশ ধারণা করছে, বিপুল পরিমাণ বিস্ফোরকসহ জঙ্গিরা অবস্থান করছে এই বাড়িতে।
কুমিল্লায় এই জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার ঘটনায় আগামীকাল অনুষ্ঠিতব্য কুসিক নির্বাচনের মাঠের চিত্র বদলে গেছে। এই খবরে নির্বাচন কর্মকর্তাসহ ভোটারদের মধ্যে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। স্থানীয়দের অনেকেই বলেন, এই ঘটনাটি তাদের উৎকণ্ঠার কারণ হয়ে দাঁড়িয়েছে। এদিকে, জঙ্গি আস্তানার ঘটনায় নির্বাচনে কোনো ধরনের প্রভাব পড়বে না বলে সিইসি নুরুল হুদা আশ্বস্ত করলেও কুমিল্লার সাধারণ মানুষের আতঙ্ক কাটছে না।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৩০ মার্চ, ২০১৭, ৮:৩৯ পিএম says : 0
    প্রধান নির্বাচন কমিশনারের সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত অবশ্যই প্রশংসনীয়। সাথে সাথে এটাও সত্য যে দেশের আইন শৃখলা বাহিনীর কোন কোন শাখা আগের সময়ের তুলনায় এখন খুবই শতর্ক যে কারনে নির্বাচনের আগেই জঙ্গি আস্তানার খবর পেয়েছে। সাথে সাথে সেটাকে ঘিরে রেখেছে ফলে আসন্ন নির্বাচনে নাশকতা মূলক ঘটনার সম্ভবনা নেই বললেই চলে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ