Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দুদকের অনুষ্ঠানে অর্থমন্ত্রী- বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যানের দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসিক ব্যাংক কেলেঙ্কারি নিয়ে অর্থ মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদনে ব্যাংকটির সাবেক চেয়ারম্যান আবুল হাই বাচ্চুর সংশ্লিষ্টার প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
এছাড়াও মন্ত্রণালয়ের অনুসন্ধান প্রতিবেদনটি দুদকে জমা দেয়া হয়েছে। এখন যেকোনো উপায়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে দুদক। গতকাল বুধবার রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটরিয়মে শ্রেষ্ঠ দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। প্রতিরোধ সপ্তাহ এর চতুর্থ দিনে অনুষ্ঠানটির আয়োজন করে দুদক।
অর্থমন্ত্রী বলেন, বেসিক ব্যাংক কেলেঙ্কারিতে বাচ্চুর ব্যাপারে মন্ত্রণালয় থেকে একটি প্রতিবেদন পাঠানো হয়েছে দুদকে। সে প্রতিবেদনে দুর্নীতির সঙ্গে বাচ্চু জড়িত বলে প্রমাণ পাওয়া গেছে। এখন যেকোনো উপায়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে দুদক।
তিনি বলেন, আইনগতভাবে দুর্নীতি দমন কমিশনকে ব্যাপকভাবে স্বাধীনতা ও ক্ষমতা দেওয়া হয়েছে। দুর্নীতি দমন কমিশনে কোনো প্রকার তদ্বির বা প্রভাব বিস্তার করা যাবে না। মন্ত্রী আরো বলেন, সময় এসেছে রাজনীতিবিদ, সরকারি চাকরিজীবীসহ সকলকে শপথ নিতে হবে যে,আমরা দুর্নীতি করব না এবং দুর্নীতি দমন কমিশনে যাব না। সভাপতির বক্তব্যে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, এখনও প্রতিবেদনটি দুদকে আসেনি। সেটি পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো কি, নেবো না সেটি বোঝা যাবে। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল, মহাপরিচালক ড. মো. শামসুল আরেফিন।
সিলেট, জামালপুর এবং নরসিংদী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটিকে শ্রেষ্ঠ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি উল্লেখ করা হয়। এছাড়াও প্রতিরোধ কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট ১২০ জনকে পুরস্কৃত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ