Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় আ’লীগের দুই পক্ষের সংঘর্ষ : গুলিতে নিহত ১

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার : ঢাকার সাভারের শুলিয়ায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ গুলিবিদ্ধ একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে অন্তত আরও ৫জন। গতকাল বুধবার বিকেলে আশুলিয়ার নয়ারহাট বাজার এলাকায় এ সংঘর্ষ হয়। নিহত আব্দুর রহিম (৪৮) পাথালিয়া ইউনিয়নের চাকলগ্রাম এলাকার মনোয়ার হোসেনের পুত্র। সে স্থানীয় আওয়ামী লীগ কর্মী। এছাড়া সে ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেনের খালাতো ভাই।
স্থানীয় বাসিন্দা প্রত্যক্ষদর্শী লুৎফর রহমান ও নাম প্রকাশ না করার শর্তে আরো একাধিক ব্যক্তি জানান, পাথালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ দেওয়ান এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন এর সাথে দীর্ঘদিন ধরে ঝুট ব্যবসা নিয়ে দ্ব›দ্ব চলে আসছিল।
এরই জের ধরে বিকালে নয়ারহাট বাজার মোয়াজ্জেম ও তার লোকজনকে পেয়ে চেয়ারম্যানের লোকজন অতর্কিত হামলা করে। পরে দুপক্ষের মধ্যে গুলাগুলি ও ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এতে রহিম গুলিবিদ্ধসহ ৫জন আহত হয়। গুরুত্বর আহত অবস্থায় রহিমকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতলে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহতদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) শামীম হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, ঝুট ব্যবসা নিয়ে বিরোধের জের ধরে পারভেজ চেয়ারম্যানের লোকদের হামলায় মোয়াজ্জেম গ্রæপের একজন মারা গেছে।
সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পারভেজ দেওয়ান দাবি করে বলেন, আমি আওয়ামী লীগ করি, লোকাল চেয়ারম্যান তাই সবাই আমার লোক। তবে মারামারির সময় আমি ছিলাম না। শুনার পর পুলিশ পাঠিয়েছি।
এরপরে শুনছি মোয়াজ্জেম হোসেন ও তার লোকজনদের সাথে সংঘর্ষ ও গুলাগুলি হইছে। তবে কারা ঘটিয়েছে তা জানি না।
পুলিশ কর্মকর্তা শামীম হাসান আরো জানান, এখনও পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। ইত্যেমধ্যে অপরাধীদের ধরতে অভিযান চালানো হচ্ছে।
এদিকে গতকাল রাত সাড়ে ৭টায় আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসিনুল কাদির জানান, আমরা এলাকায় অভিযানে আছি, কিছু লাঠি ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ