Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জনমনে প্রশ্ন প্রধানমন্ত্রীই জঙ্গিবাদ ছড়াচ্ছেন কি না : ড. মোশাররফ

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জনমনে প্রশ্ন প্রধানমন্ত্রীই জঙ্গিবাদ ছড়াচ্ছেন কি না।
তিনি বলেন, রাজধানীর গুলশানে হলিআর্টিজনে জঙ্গি হামলার পর প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে বলা হয়েছে আমরা জঙ্গি নির্মূল করতে সক্ষম হয়েছি। এখন প্রশ্ন থেকে যাচ্ছে, তাহলে স¤প্রতি দেশে জঙ্গিবাদের একটি ঘটনা শেষ হতে না হতেই আরেকটি ঘটনা কিভাবে শুরু হচ্ছে। গতকাল বুধবার দুপুরে রাজধানীর কঁচিকাচার মেলা মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এ সভার আয়োজন করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।
ড. খন্দকার মোশাররফ বলেন, সরকারের এতো গোয়েন্দা বাহিনী আছে, এত শক্তি আছে তাহলে আবার কি করে জঙ্গিবাদের ঘটনা ঘটছে।
তিনি বলেন, এর সঠিক কারণ দেশের জনগণ জানতে চায়। শুধু তাই নয়, জনগণ বলাবলি শুরু করেছে যে, ভারত সফরকে সামনে রেখে প্রধানমন্ত্রী (জঙ্গিবাদ) এগুলো করছেন কি না অনেকে আজকে সন্দেহের চোখে দেখছে।
ভারত প্রসঙ্গ টেনে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ভারত বাংলাদেশের বন্ধু প্রতীম। বাংলাদেশের তিন দিক থেকেই তারা আমাদের প্রতিবেশী। তাহলে আমাদের প্রতিরক্ষা হুমকির সম্মুখীন হয়ে পড়েছে কোনো দিক থেকে যা প্রধানমন্ত্রী এখনো অবহিত করেননি।
তিনি বলেন, প্রতিরক্ষা হুমকি কোনো দিক থেকে আছে তা দেশের জনগণ জানে না। তাছাড়া আমাদের যদি স্বাধীন সার্বভৌম হিসেবে নিজেদের রক্ষা করার সামর্থ্য থাকে তাহলে অন্য দেশের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি করা কিসের প্রয়োজন।
খালেদা জিয়া আগামী নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে একটি রূপরেখা দেবেন উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, যার আলোকে বিএনপি নির্বাচনকালীন সরকার কায়েম করে নির্বাচনে যেতে চায়। এবং সেই নির্বাচনে দেশের জনগণ খালেদা জিয়াকে সরকার প্রতিষ্ঠা করতে ভোট দেবেন। আর এটাই হচ্ছে আওয়ামী লীগের ভয়।
এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, সভাপতি শফিউল বারী বাবু, বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ