Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্বাচনের আগে সংলাপের তাগিদ- খালেদা জিয়ার সাথে ইইউ প্রতিনিধি দলের বৈঠক

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে বৈঠক করেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি প্রতিনিধি দল। বৈঠকে আগামী নির্বাচনের আগে একটি সংলাপের প্রয়োজনীয়তা উল্লেখ করে তাতে মতামত চেয়েছে ইউর প্রতিনিধি দল।
গতকাল সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হয়। চার সদস্যের ইইউ প্রতিনিধি দলে নেতৃত্ব দেন অ্যানি লিজ। বিএনপি নেতাদের মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। বৈঠকের পর গণমাধ্যমে কোন ব্রিফিং করা হয়নি। তবে দলের নেতাদের সাথে আলাপ করে জানা গেছে, ইইউ প্রতিনিধি দল আগামীতে বাংলাদেশে একটি অংশগ্রহণমূলক ও সুষ্ঠু নির্বাচনের জন্য সংলাপের প্রয়োজনীয়তা আরোপ করেছেন। এ বিষয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কাছেও জানতে চেয়েছেন প্রতিনিধি দল। বিএনপি চেয়ারপার্সন তাতে ইতিবাচক সাড়া দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ