Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাইকেলে ব্রিটিশ দম্পতির বাংলাদেশ ভ্রমণ

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ব্রিটিশ দম্পতি এয়ান পিটারসন এবং কিটি হ্যালিডে সাইকেলে চড়ে ঘুরে গেলেন বাংলাদেশ। বিশ্বের ৩১টি দেশ সফরের মাধ্যমে তারা ২২ হাজার কিলোমিটার পথ অতিক্রম করবেন। গত বছর ২ অক্টোবর লন্ডন থেকে বিশ্বভ্রমণ শুরু করেন এই দম্পতি। ইতোমধ্য তারা ১১টি দেশ ভ্রমণ করেছেন। তারা ২২ মার্চ মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেন এবং ২৪ তারিখে বিডি সাইক্লিষ্ট দলের সঙ্গে ঢাকা ভ্রমণ করেন।
বিডি সাইক্লিস্ট দলের বিভিন্ন বয়সের প্রায় ২শ’ সাইক্লিস্ট তাদের সঙ্গে মানিকমিয়া এভিনিউ থেকে সাইকেল চালিয়ে সাভার বিরুলিয়া গোলাপ বাগান পর্যন্ত যান এবং সেখান থেকে তাদের বিদায় জানান।
এই দিন ব্রিটিশ দম্পতি সাভার স্মৃতিসৌধে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার প্রতি সম্মান প্রদান করেন এবং ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। তারা ২৫ বগুড়ায় এবং ২৬ মার্চ রংপুরে অবস্থান করে ২৮ মার্চ বুড়িমারী হয়ে ভারতে প্রবেশ করেন। দারজিলিং কাঠমুন্ড ঘুরে তারা দিল্লি যাবেন।
ভারত থেকে পাকিস্তান কাজাকিস্তান, উজবিকিস্তান, আফগানিস্তান, বাকু, আজারবাইজান, আজমিন, তুর্কি, গ্রীস পরিভ্রমণ করে ইংল্যান্ডে প্রবেশ করবেন। তারা আগামী ২৫ সেপ্টেম্বর লন্ডনে প্রবেশ করে তাদের বিশ্বভ্রমণ শেষ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ