Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আড়াইহাজারে দুই গ্রামবাসীর সংঘর্ষ নিহত ১ আহত ৩০

| প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : আড়াইহাজারে জুয়া খেলাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ১জন নিহত এবং অন্তত ৩০ জন নারী-পুরুষ আহত হয়েছে। এ সময় ভাঙচুর করা হয়েছে ১৫-২০টি ঘর-বাড়ি। আহতদের মধ্যে ২জন টেটা বিদ্ধ হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষে টেটা বিদ্ধ নাজমুল (১৭) নামের একজন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। নিহত নাজমুল নয়নাবাদ গ্রামের জহিরের ছেলে এবং হাজী বেলায়েত হোসেন কলেজের ছাত্র। সোমবার বিকেলে ও গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত থেমে থেমে উপজেলার খাগকান্দা ইউনিয়নের বাহেরচর ও নয়নাবাদ গ্রামের লোকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যাক্ষদর্শীরা জানান, খাগকান্দা ইউনিয়নের নয়নাবাদ গ্রামের জসিম ও বাহেরচর গ্রামের জাকিরের মধ্যে সোমবার বিকেলে জুয়া খেলাকে কেন্দ্র করে প্রথমে হাতাহাতির ঘটনা ঘটে। এই নিয়ে মঙ্গলবার সকালে উভয়গ্রামের মানুষ মাইকে ঘোষণা দিয়ে ধারাল দা, ছুরি, টেটা, বল্লম ইত্যাদী দেশীয় অস্ত্রে¿ সজ্জিত হয়ে নয়নাবাদ চকে মুখোমুখি অবস্থান নেয় এবং সংঘর্ষে জড়ায়। এ সময় নয়নাবাদ গ্রামবাসী পিছু হটলে বাহেরচরের লোকজন তাদের গ্রামে ঢুকে পড়ে এবং আজিজুল, জমির আলী, শমলা, রজব আলী, সুরুজ মিয়া, শওকত, বিল্লাল, আমির আলী, সিরাজুল, জসিম, রশিদ, কালাম, লিয়াকত, বাতেন এর ঘরবাড়ি ভাঙচুর ও আসবাবপত্র লুটপাট করে। সংঘর্ষে নাছির, ইকবাল, আছিয়া, নাজমুল, ডালিম , আলামিন, রুহুল মোক্তার, সাজোয়ারসহ কম পক্ষে ৩০ জন গুরুতর আহত হয়েছে। সংঘর্ষেও সময় ব্যাপক লুটপাটের ঘটনা ঘটে।
আহতদের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ও সোনারগাঁও হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, বাহেরচর ও নয়নাদ গ্রামের মধ্যে আগেই থেকে শক্রতা ছিল। প্রথমে ২৪ ফেব্রæয়ারি ২ গ্রামের লোকদের মধ্যে হাতাহাতি হয়। এই নিয়ে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত থেমে থেমে ৪-৫ ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। চরম উত্তেজনা বিরাজ করছে আশেপাশের গ্রাম গুলোতে। শেষ খবর পাওয়া পর্যন্ত উভয়পক্ষ মুখোমুখি অবস্থান করছিল। তবে পুলিশ বলছে পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে। নিহতের খবর পেয়ে হাসপাতাল ছেড়ে পালিয়েছে আহত রোগীরা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ