Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাফনদী থেকে ২ বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিজিপি

| প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা : কক্সবাজারের টেকনাফের নাফনদী থেকে আবারো বাংলাদেশী ২ জেলেকে নৌকাসহ ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার পুলিশ (বিজিপি)।
জেলেরা হলেন, টেকনাফের শাহপরীর দ্বীপ উত্তরপাড়ার বাসিন্দা ও নৌকার মালিক এখলাস মিয়ার ছেলে মোহাম্মদ ইউনুছ (৩৫), মাঝের পাড়ার মৃত আবদুল গনির ছেলে আবু তাহের (২৮)।
শনিবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে নাফ নদীর বদর মোকাম ঘোলারচর মোহনা থেকে তাদের ধরে নিয়ে যাওয়া হয়।
টেকনাফে ২ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ জানান, ‘জেলেদের স্বজনরা বিষয়টি আমাদের জানিয়েছেন। মিয়ানমারের নৌসীমায় গিয়ে মাছ ধরার সময় তাদের ধরে নিয়ে যাওয়া হয়েছে। বিষয়টি মিয়ানমারের বিজিপিকে অবহিত করে জেলেদের ফেরত দেয়ার দাবি জানানো হয়েছে। তবে বিজিপির বাংলাদেশী জেলে ধরে নিয়ে যাওয়ার কথা এখনও স্বীকার করেনি।’
প্রসঙ্গত, গত ৬ মাসে নাফ নদী থেকে প্রায় ২৫ জেলেকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। এ বিষয়ে বিজিবি লিখিত প্রতিবাদসহ জেলেদের ফেরত দিতে মিয়ানমারের বিজিপিকে জানিয়েছে। তবে কার্যত কোনও উদ্যোগ নেয়নি মিয়ানমার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ