Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ভোট গ্রহণ সম্পন্ন

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ২০১৭-১৮ সালের কার্যনিবাহী কমিটির নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) সমিতির শফিউর রহমান মিলনায়তনে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করেন। দু’দিনে মোট ৫ হাজার ৮০ ভোটারের মধ্যে ৩ হাজার ৯২৮ জন ভোট প্রদান করেন। সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোট। এর আগে প্রথম দিনে ১ হাজার ৯৫০ জন ভোট দিয়েছেন। উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। রাত সাড়ে ৯টার দিকে ভোট গণনা শুরু করতে পারব বলে জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটি। নির্বাচনে ১৪টি পদের বিপরীতে সরকার সমর্থক আইনজীবীদের সংগঠন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে সাদা প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট আবদুল মতিন খসরু ও সম্পাদক পদে রবিউল আলম বুদ এবং বিএনপি-আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের নীল প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট জয়নুল আবেদনী ও সম্পাদক  পদে ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন প্রতিদ্ব›িদ্বতা করছেন। প্রথমদিনের মতো গত বুধবার সকাল ১০টা থেকে সুপ্রিম কোর্ট চত্বরে উৎসবমুখর পরিবেশে ও সিনিয়র আইনজীবীরা স্ব-স্ব প্যানেলের পক্ষে ভোট চেয়েছেন। সহ অবস্থানে থেকে চালানো তাদের এ প্রচারণা অনুকরণীয় হতে পারে যে কোনো নির্বাচনে। নিজ দলের মনোনীত প্রার্থীদের বিজয়ী করতে ভোটের মাঠে প্রচারণা চালাতে আওয়ামী লীগপন্থী ও বিএনপির কেন্দ্রীয় নেতারা কয়েকজন সুপ্রিম কোর্টে হাজির হন। তারা নিজ নিজ দলের শিবিরে অবস্থান নিয়ে  ভোট চান নিজ নিজ পক্ষের প্রার্থীদের জন্য।
সাদা প্যানেল থেকে অপর পদগুলোতে যারা প্রার্থী হয়েছেন তারা হলেন- সহ-সভাপতি অজিউল্লাহ ও হোসনে আরা, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরু, সহ-সম্পাদক শফিকুল ইসলাম ও সেলিম আজাদ প্রতিদ্ব›িদ্বতা করছেন। কার্যনির্বাহী সদস্য হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করছেন কুমার দেবুল দে, এ বি এম নূরে আলম উজ্জল, হাসিনা মমতাজ, রুহুল আমিন তুহিন, হাবিবুর রহমান হাবিব, মাহমুদুন্নবী উজ্জল ও শেখ মো. মাজু মিয়া।
নীল প্যানেল থেকে অপর পদগুলোতে যারা প্রার্থী হয়েছেন তারা হলেন- সহ-সভাপতি পদে উম্মে কুলসুম বেগম (রেখা) ও ড. মো.  গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ পদে এ বি এম রফিকুল ইসলাম তালুকদার (রেজা) এবং সহ-সম্পাদক পদে কাজী জয়নুল আবদীন ও শামীমা সুলতানা (দিপ্তি) প্রতিদ্ব›িদ্বতা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ