Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তরুণীসহ চক্রের ৩ সদস্যকে খুঁজছে পুলিশ

চবি ছাত্র খুন

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর শহীদনগরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। ওই এলাকার একটি চারতলা ভবনের তৃতীয় তলার বাথরুম থেকে তার হাত-পা বাঁধা লাশ উদ্ধার হয়। হত্যাকান্ডের শিকার মোঃ আলাউদ্দিন আলাওল (২৪) চবির বাংলা বিভাগের মাস্টার্স প্রথম বর্ষের ছাত্র। তাদের বাড়ি চবির এক নং গেইট সংলগ্ন মদনহাট এলাকায়। প্রাথমিক তদন্তে পুলিশ নিশ্চিত হয়েছে তার বন্ধুরাই তাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। তাদের মধ্যে একজন যুবতীও ছিল। ওই তিন বন্ধু-বান্ধবীর খোঁজে অভিযানে নেমেছে পুলিশ। বুধবার রাত দেড়টায় হাত-পা বাঁধা অবস্থায় বাসার টয়লেট থেকে আলাওলের লাশ উদ্ধার করা হয়। গতকাল (বৃহস্পতিবার) বিকেলে হাসপাতালের মর্গে গিয়ে তার স্বজনরা লাশ শনাক্ত করেন। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
বায়েজিদ বোস্তামী থানার ওসি মোঃ মহসিন জানান, ফটিকছড়ির বাসিন্দা ওমান প্রবাসী আবু ছৈয়দের মালিকানাধীন শহীদনগর এলাকার চারতলা বাড়ির তিন তলার একট বাসা খালী ছিল। বাড়ি ভাড়ার বিজ্ঞপ্তি দেখে মঙ্গলবার এক যুবক ও এক তরুণী বাসা ভাড়া নিতে আসে। তবে বাড়ির তত্ত¡াবধায়ক হাসিনা আক্তার না থাকায় ওইদিন তাদের বাসা দেখানো সম্ভব হয়নি।
বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে তিন যুবক ও এক তরুণী ফের বাসাটি দেখতে আসেন। এসময় তারা এক বস্তা মালামালও নিয়ে আসেন। পরে বাসা খুলে দেওয়া হলে তারা বাসাটা পরিষ্কার করার জন্য তত্ত¡াবধায়কের কাছ থেকে একটি বালতি নেন। ওসি জানান, বাসাটি তাদের পছন্দ হয়েছে এবং একজনের স্ত্রী অন্তঃসত্ত¡া জানিয়ে তখন থেকেই বাসায় উঠবে বলে বাড়িওয়ালাকে জানায়। কিছুক্ষণ পর দুই যুবক ও তরুণী মালপত্র আনার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যায়। তারা বলে যায়, আরেকজন বাসা পরিষ্কার করছে।
এদিকে রাত ১১টার দিকে বাড়ির তত্ত¡াবধায়ক ওই বাসার সামনে দিয়ে হাঁটতে গিয়ে দেখেন বাসার দরজা খোলা। পরে ভেতরে কারও আওয়াজ না শুনে তিনি সেখানে প্রবেশ করেন। বাসার বাথরুমের দরজা খোলে দেখেন এক যুবক হাত-পা বাঁধা অবস্থায় সেখানে পড়ে রয়েছেন। এরপর পুলিশকে খবর দিলে তারা এসে লাশ উদ্ধার করেন। পরে সিআইডির সদস্যরা গিয়ে ঘটনাস্থলের আলামত সংগ্রহ করেন।
ওসি মো. মহসিন জানান, ওই যুবকের সঙ্গে আরও তিনজন ছিলেন, যাদের খোঁজা হচ্ছে। লাশের হাত-পা দড়ি দিয়ে বাঁধা ছিল, গলায় দড়ি পেঁচিয়ে তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলেও জানান তিনি।
এদিকে বিকেলে আলাওলের বাবা মো. শাহআলম এবং ভাই সালাহউদ্দিন (১৮) এসে লাশ দেখে তাকে শনাক্ত করেন। এসময় উভয়ই কান্নায় ভেঙ্গে পড়েন। আলাওলের বন্ধু সাদেক হোসাইন বলেন, অনার্সে আমরা একসঙ্গে ভর্তি হয়েছিলাম। আমার রোল নম্বর ২৯, আলাওলের ছিল ৩০। দুজনের বাবার নাম একই। সে ছিল আমার সবচেয়ে ঘনিষ্ঠ বন্ধু। সাদেক জানান, মাঝে মাঝে আলাওল অক্সিজেন এলাকায় আসতেন। আলাওলের সঙ্গে যে তরুণীর সম্পর্ক ছিল তার স¤প্রতি বিয়ে হয়ে যায়। ওই তরুণী অক্সিজেন এলাকায় থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ