Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সামরিক চুক্তি হলে শুধু কাউয়া নয়, আরো বড় কিছু ঢুকে যেতে পারে -শফিউল আলম প্রধান

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোটের শরীক, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, জঙ্গিবাদে কারা অর্থ ও মদদ দেয় প্রধানমন্ত্রীর ডানে-বামে ও পিছনে তাকালেই তা বুঝবেন।
তিনি বলেন, কোথা থেকে অস্ত্র, অর্থ ও বোমা আসে, অপারেশন শেষে কেন কথিত জঙ্গিরা পেয়ারে হিন্দুস্থানের নিরাপদ সেন্টারে আশ্রয় নেয় তা খতিয়ে দেখতে প্রধানমন্ত্রীর প্রতি আহŸান জানান শফিউল আলম প্রধান। প্রধান বলেন, শেখ হাসিনা যাই বলুন ও ভাবুন না কেন দিল্লীর মাদারীর খেল এখন তিনি জীবন দিয়ে বুঝতে পারছেন। হিন্দুস্থান কখনো চায় নাই বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াক। বিভাজন-বিভক্তি ও অস্থিরতার নামে জাতিকে টুকরো টুকরো করা হয়েছে। দু’জন রাষ্ট্রপতি নিহত হলেন। বিভক্তির খেলায় ৩০ হাজার মুক্তিযোদ্ধা ও দেশপ্রেমিক প্রাণ হারালেন। ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের পর সবকিছু দিয়েও আজো তিস্তার পানির নিশ্চয়তা নাই। এখন দেশপ্রেমিক জাতীয় সেনাবাহিনীকে শেষ করার জন্য সামরিক চুক্তির নামে গোলামীর চুক্তির পায়তারা হচ্ছে। তিনি হুঁশিয়ার করে দিয়ে বলেন, আগুন নিয়ে খেলবেন না, বাঘের লেজ দিয়ে কান চুলকাবার চেষ্টা হলে শুধু কাউয়া নয় অনেক বড় কিছু ঢুকে যেতে পারে।
গতকাল আসাদ গেট জিইউপি মিলনায়তনে ৭১’র ২৩ মার্চ পরাধীন বাংলার দিনাজপুরে স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে জাগপা আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রসঙ্গত স্বাধীনবাংলা কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদের নির্দেশনায় ছাত্রলীগের তদানীন্তন কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র সম্পাদক শফিউল আলম প্রধান দিনাজপুরে স্বাধীনতার পতাকা উত্তোলন করেন। জাগপা পতাকা দিবস উদ্যাপন কমিটির আহŸায়ক, জাগপার সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আসাদুর রহমান খান এর পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন  জাগপার কেন্দ্রীয় সহ-সভাপতি মাস্টার এম এ মান্নান, যুগ্ম সম্পাদক সৈয়দ শফিকুল ইসলাম, আওলাদ হোসেন শিল্পী, দপ্তর সম্পাদক গোলাম মোস্তফা কামাল, জাগপা নেতা সালাম চৌধুরী, যুব জাগপার সভাপতি ফাইজুর রহমান, সাধারণ সম্পাদক শেখ ফরিদউদ্দিন, সহ-সভাপতি মাহিদুর রহমান বাবলা, নগর যুব সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, জাগপা ছাত্রলীগের সভাপতি সাইফুল আলম, যুগ্ম সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, প্রচার সম্পাদক আবু নাঈম প্রমুখ।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৫ মার্চ, ২০১৭, ৩:৫২ এএম says : 0
    এই সংবাদে শফিউল আলমের রাজনীতির হাতে খড়ি দলের নাম উল্লেখ করায় আমার বন্ধু বাবু পাইকার, ওয়ালেস সহ ওদের বন্ধু মণ্ডলের কথা স্মরণে আসে সাথে সাথে মনে পড়ে বর্তমান আওয়ামী লীগের সাধারন সম্পাদক কাদের সাহেবের কথাও। এনারা সবাই সেসময়ে এই প্রধানেরই খুবই নিকটতম সারগেত ছিলেন তার কর্ম কান্ডের জন্য জেল হাজত খেটেছেন এখন তারা বিচ্ছিন্ন। আমিও তখন এনাদের মতই বগড়া আজিজুল হক সরকারি কলেজের ছাত্র আর বাবু, ওয়ালেশ ও মণ্ডল বগড়ার হলেও তারা ঢাকা ভার্সিটিতে শুধু ওয়ালেছ মেডিক্যাল কলেজের ছাত্র। অনেক কিছুই লিখতে পারি কিন্তু আলম সাহেব আমারো একসময়ের শ্রদ্ধার পাত্র ছিলেন তাই ওনাকে ওনার অতীতের কথা স্মরণ করিয়ে শেষ করছি। আল্লাহ্‌ আমাদেরকে সত্য কথা বলার সাথে সাথে সততার সাথে চলার ক্ষমতা দিন এই দোয়া। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ