Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীতে ৩ সাইবার প্রতারকসহ ৯ জন গ্রেফতার

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর শেরে-বাংলা নগর এলাকা থেকে ডাকাত সন্দেহে ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব বলছে এরা ডাকাতির প্রস্ততি নিচ্ছিল। র‌্যাবের দাবি এ সময় তাদের কাছ থেকে বেশ কিছু দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।
বুধবার দিবাগত রাতে তাদের গ্রেফতার করে র‌্যাব-২। গ্রেফতারকৃতরা হলেনÑ রাকিবুল হাসান সুজন (২৭), রাহেদুল ইসলাম (২৫), ইমরান ফকির (২২) শামীম (২২) হারুন ব্যাপারী (৩৫) এবং লিটন (২৬)। অন্যদিকে বুধবার দিবাগত রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে সাইবার প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-২ এর একটি অভিযানিক দল। ফেইসবুক, ইমেলের মাধ্যমে প্রতারণা করে লাখ লাখ টাকা আত্মসাৎকারী আন্তর্জাতিক চক্রের ওই তিনজনই বাংলাদেশি বলে জানিয়েছে র‌্যাব। গ্রেফতার  তিনজন হলেনÑ আফজাল আহমেদ (৩৩), শরীফ আলমগীর (৩৫) এবং শরীফুল আহমেদ মোহন (২৩)।
র‌্যাব-২ এর কর্মকর্তারা জানান, ডাকাতির প্রস্ততি নেয়ার খবর পেয়ে রাতে র‌্যাব-২ এর একটি দল শেরে-বাংলা নগর এলাকায় অভিযানে যায়। এ সময় সেখান থেকে ছয়জনকে আটক করে বাহিনীটি। আটকের সময় তাদের কাছ থেকে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে বাহিনীটি। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ ছিল কি-না তা জানা যায়নি।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর অপারেশন অফিসার ফিরোজ কাউছার। তবে তিনি ঘটনা সম্পর্কে বিস্তারিত কিছু বলতে চাননি। পরে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ