Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে উপ-নির্বাচন আ’লীগের প্রার্থী বিজয়ী

| প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ উপজেলা সংবাদদাতা : গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের উপ-নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আ’লীগের প্রার্থী গোলাম মোস্তফা আহমেদ (নৌকা) ৯০ হাজার ১৬৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী জাপার প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল) পেয়েছেন ৬০ হাজার ১০০ ভোট। রিটার্নিং অফিসার ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাহাতাব উদ্দিন উপজেলা কন্ট্রোল রুম থেকে ১০৯টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন।
গতকাল বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়। কিন্তু ভোটার উপস্থিতি ছিল কম। ৬/৭টি ভোটকেন্দ্র ছাড়া অন্যান্য ভোট কেন্দ্রে ভোটারের লাইন দেখা যায়নি। ভোট কেন্দ্রের ভিতরে ও বাহিরে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কঠোর নিরাপত্ত ব্যবস্থা গ্রহণ করা হয। ভোট গ্রহণের সময় নির্বাচনী এলাকায় ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৭ প্লাটুন বিজিবি এবং র‌্যাব ১৭ টিমের টহল ছিল। ভোট কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল পুলিশ ও আনসারসহ ৪ সহ¯্রাধিক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৩ হাজার ৮০৭ জন। এর মধ্যে মহিলা ভোটার ১ লাখ ৭০ হাজার ৮৪১ জন, পুরুষ ভোটার ১ লাখ ৬২ হাজার ৯৬৬ জন। মোট প্রদত্ত ভোটের সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ৬২২। বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ২৪৫। বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ৩৭৭। প্রদত্ত ভোটের শতকরা হার ৪৯.৯৭%। উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর সরকার দলীয় সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যার পর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ