Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে ফসলী জমিতে অবৈধভাবে খাল খনন চেষ্টার প্রতিবাদ

| প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার টোংরাইল গ্রামের মাঠের টোংরাইল মৌজার কয়েকটি খতিয়ানের কয়েক একর ব্যক্তি মালিকানাধীন ফসলী জমিতে খাল খনন চেষ্টার প্রতিবাদে পরিবারের সদস্যদের নিয়ে মানববন্ধন করেছে কৃষাণ-কৃষাণীরা।
রোববার সকালে উপজেলার টোংরাইল মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এলাকাবাসীর অংশগ্রহণের অনুষ্ঠিত মানববন্ধনে কৃষক পরিবারের কয়েকশত মানুষ অংশ নেয়। মানববন্ধনকারীরা জানায়, সম্প্রতি পানি উন্নয়ন বোর্ডের জমি অধিগ্রহণ বা কৃষকদের সাথে কোন ধরনের আলোচনা ছাড়াই ফসলী জমিতে খাল খনন কাজ শুরু করে গোপালগঞ্জ পানি উন্নয়ন বোর্ড। প্রথমে মৌখিকভাবে খাল খননে এলাকাবাসী বাঁধা দিলেও খাল খনন কাজ বন্ধ না করায় ক্ষতিগ্রস্তদের পক্ষে কৃষক হাবিবার রহমান শেখ আদালতে মামলা করে। আদালত ব্যক্তিমালিকানাধীন জামতে খাল খনন না করার নির্দেশ দিলে খাল খনন বন্ধ হয়ে যায়।
এলাকাবাসীর দাবি, আদালতের নির্দেশ অমান্য করে যে কোন মুহূর্তে পুনরায় খাল খনন কাজ শুরু করা হতে পারে বলে শংকা প্রকাশ করেন এলাকাবাসী। এসময় তারা অবৈধভাবে পুনরায় খাল খননের চেষ্টা করা হলে আত্মাহুতি দেয়ারও হুমকি দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ