Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জঙ্গিদের জন্য বিএনপি’র দরদ উথলে পড়ছে -নাসিম

কুসিক নির্বাচনী প্রচারণায় অংশ নেবে ১৪ দল

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের নেতারা জঙ্গিবাদ নিয়ে যেসব কথাবার্তা বলছেন, তাতে প্রমাণ করছে তাদের সঙ্গে জঙ্গি সম্পর্ক আছে। এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, একটি দেশে যখন এই ধরনের ঘটনা ঘটে তখন সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তা করতে হয়। কিন্তু বিএনপি’র নেতৃত্বে যে উস্কানিমূলক বক্তব্য তা দুঃখজনক। তাদের দায়িত্ববান নেতারা যা বলছেন; এর চেয়ে দুঃখজনক ঘটনা হতে পারে না। জঙ্গিদের জন্য তাদের দরদ উথলে পড়ছে। ১৪ দল এর তীব্র নিন্দা জানায়। নাসিম জানান, কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা চালাতে ১৪ দলের নেতারা কুমিল্লা যাবেন আগামীকাল বৃহস্পতিবার।
গতকাল মঙ্গলবার বিকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, দেশে জঙ্গিবাদ আবার দেখা যাচ্ছে, কয়েক দিন আগে কিছু কিছু ঘটনা ঘটেছে। আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতার সঙ্গে তারা যে জঙ্গিদের ধরে ফেলছে; তাদের এই দক্ষতার জন্য ১৪ দল আন্তরিকভাবে ধন্যবাদ জানায়। এই বিচ্ছিন্ন ঘটনাগুলো বিভিন্ন দেশে হয়, আমাদের দেশেও হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য তা প্রতিরোধ করার চেষ্টা করছে। বিগত দিনেও ১৪ দল জনমত গঠনে কাজ করছে। ভবিষ্যতেও ১৪ দল জনগণকে সঙ্গে নিয়ে জঙ্গি উত্থান ও তৎপরতা বন্ধ করতে চায়। এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে ১৪ দল বিভিন্ন জায়গায় গণসংযোগ এবং সমাবেশ করবে। কর্মসূচিগুলো পরবর্তীতে জানানো হবে।  
সরকারের স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ভারত যাচ্ছেন, ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ভারতের সঙ্গে যে অমীমাংসিত বিষয়গুলো আছে এর সমাধান হবে। বিগত দিনেও ভারতের সঙ্গে গঙ্গা চুক্তি, সীমান্ত চুক্তি শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে। এবারও আমরা আশা করি, ভারত আমাদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে যে অমীমাংসিত বিষয়গুলো আছে নরেন্দ্র মোদি সরকার তা সমাধান করবে। ভারতের সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক উচ্চপর্যায়ের রয়েছে তা আরও দীর্ঘায়িত হবে এটাই দেশের মানুষ আশা করে। প্রধানমন্ত্রীর ভারত সফরে আমরা সফলতা কামনা করি।
জঙ্গিবাদ মোকাবেলায় জাতীয় ঐক্যের প্রয়োজন আছে কিনা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ১৪ দল মুখপাত্র নাসিম বলেন, জঙ্গিবাদ একটি সমস্যা। জঙ্গিবাদ মোকাবেলায় শেখ হাসিনার যে সাহসী ভূমিকা আমরা দেখেছি, তার এই সাহসী পদক্ষেপের জন্য ১৪ দলের পক্ষ থেকে অকুণ্ঠ সমর্থন রয়েছে। শেখ হাসিনা যেভাবে জঙ্গিবাদ মোকাবেলা করেছে এবং করে যাচ্ছে এর জন্য দেশবাসী ও ১৪ দল তাকে অভিনন্দন জানায়। সবারই দায়িত্ব শেখ হাসিনাকে সহযোগিতা করা।
প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে বিএনপি নেতা রহুল কবির রিজভীর বক্তব্য সম্পর্কে জানতে চাইলে নাসিম বলেন, ‘এরা এমন সব কথা বলে উত্তর দিতে ইচ্ছা করে না।’  
এসময় শততম টেস্ট ম্যাচে জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট টিমকে ১৪ দলের পক্ষ থেকে অভিনন্দন জানান তিনি।
নাসিম বলেন, ২৫ মার্চ গণহত্যা দিবস কেন্দ্রীয়ভাবে ১৪ দল পালন করবে। সকাল ১১টায় মিরপুর ১০ নম্বরে বধ্যভূমিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং সমাবেশ করবে। এছাড়া ৩০ মার্চ যশোরের চুপনগরের যেখানে ১০ হাজার মানুষ হত্যা করা হয়েছিল, সেখানে আমরা (১৪ দল) যাব এবং একটি সমাবেশ করবো। ২৫ মার্চকে ‘গণহত্যা দিবস’ হিসেবে জাতীয়ভাবে স্বীকৃতি দেয়ার জন্য প্রধানমন্ত্রী এবং মন্ত্রিপরিষদকে ধন্যবাদ জানায় ১৪ দল। এছাড়া, মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের মানুষকে ভারতে আশ্রয় দেয়ার জন্যও দেশটির প্রতি ১৪ দলের পক্ষে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন নাসিম।
এদিকে, আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে সাম্যবাদী দলের দিলিপ বড়ুয়ার নেতৃত্বে ১৪ দলের নেতারা আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা চালাবে বলেও জানান নাসিম।   
সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, জেপি মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদ একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, জাসদ (ইনু) সাধারণ সম্পাদক শিরীন আখতার, কমিউনিস্ট কেন্দ্রের আহŸায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, বাসদ আহŸায়ক রেজাউর রশীদ খান, গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য নুরুর রহমান সেলিম, মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ ১৪ দলের বৈঠকে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ