Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে আজ উপনির্বাচন

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : আজ ২২ মার্চ। ২৯ গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে সংসদ সদস্যের শূন্য আসনের উপনির্বাচন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। সারা দেশের দৃষ্টি এই সুন্দরগঞ্জের উপনির্বাচনের দিকে। তাই নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নতুন ইসির প্রত্যাশা অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেয়া। ভোটাররা তাদের ভোট প্রয়োগের অধিকার থেকে যেন বঞ্চিত না হয়, সে দিকটা মাথায় রেখেই কাজ করছে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা ও আইনশৃঙ্খলা বাহিনী। এ জন্য গ্রহণ করা হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নির্বাচন কমিশনের কাছেও এ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দেখা দিয়েছে। সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিয়ে জনগণের আস্থা অর্জন করাই মুখ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে নির্বাচন কমিশনের। দেশবাসীরও দৃষ্টি রয়েছে স্ন্দুরগঞ্জের নির্বাচনের দিকে। রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাহাতাব উদ্দিন জানান, ভোট গ্রহণের সময় নির্বাচনী এলাকায় ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে থাকবে। আরো থাকবে ৭ প্লাটুন বিজিবি, র‌্যাব ১৭ টিম। এ আসনে চরাঞ্চলে দুর্গম ভোট কেন্দ্র রয়েছে ২৪টি। দুর্গম ভোট কেন্দ্রগুলোর প্রতিটিতেই ওসি পদমর্যাদার একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে পুলিশ, আনসারসহ ২৯ জন করে নিরাপত্তার দায়িত্বে থাকবে। অন্যান্য কেন্দ্রগুলোতে ৮ জন অস্ত্রধারী পুলিশ, ২ জন অস্ত্রধারী আনসারসহ ১৭ জন থাকবে। এতে পুলিশ ও আনসারসহ ৪ সহস্রাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ভোট কেন্দ্রে থাকবে নিরাপত্তার দায়িত্বে। ভোট গ্রহণের কাজে নিয়োজিত থাকবেন ২ হাজার ১০ জন কর্মকর্তা। এর মধ্যে পিজাইডিং অফিসার ১০৯ জন, সহকারী পিজাইডিং ৬৩৭ জন ও পোলিং অফিসার ১ হাজার ২৭৪ জন। ভোট কেন্দ্র ১০৯টি। ভোটার সংখ্যা ৩ লাখ ৩৩ হাজার ৮০৭ জন। এর মধ্যে মহিলা ভোটার ১ লাখ ৭০ হাজার ৮৪১ জন, পুরুষ ভোটার ১ লাখ ৬২ হাজার ৯৬৬ জন। রিটার্নিং কর্মকর্তা আরো জানান, ভোট নিরপেক্ষ, অবাধ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে এবং সার্বক্ষণিক নজরদারি থাকবে যেন কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে।
নির্বাচনে ৭ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এরা হলেন- জাপা মনোনীত প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), আ.লীগের গোলাম মোস্তফা আহমেদ (নৌকা), জেপির ওয়াহেদুজ্জামান সরকার (বাইসাইকেল), গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ), এনপিপির জিয়া জামান খান (আম), জাসদের অ্যাড: মোহাম্মদ আলী প্রামানিক (মশাল) ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী মোস্তফা মহসিন (আপেল)। কে নির্বাচিত হবেন এটা নির্ধারণ করবেন ভোটাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ