Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

চীনা ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার সুপারিশ

চামড়া শিল্পনগরী প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ না হলে-

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চামড়া শিল্পনগরী ঢাকা প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে সমাপ্ত করতে না পারলে নিয়োজিত চীনা ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল মঙ্গলবার জাতীয় সংসদের শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়।
বৈঠকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের আওতাধীন চামড়া শিল্পনগরী, ঢাকা প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা, সমস্যাদি চিহ্নিতকরণ বিষয়ে আলোচনা করা হয়। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের আওতাধীন চামড়া শিল্পনগরী ঢাকা প্রকল্পের কোন কোন খাতে কত টাকা বরাদ্দ, কাজের বিবরণ, কাজের অগ্রগতি ও কত টাকার কি কি বিল পরিশোধ করা হয়েছে তার একটি বিস্তারিত প্রতিবেদন আগামী দশ দিনের মধ্যে কমিটির নিকট প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। বৈঠকে চামড়া শিল্পনগরী ঢাকা প্রকল্পে নিয়োজিত চীনা ঠিকাদারকে নির্ধারিত সময়ে কাজ সমাপ্তকরণের এবং নির্ধারিত সময়ের মধ্যে কাজ সমাপ্ত না করলে তার বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়। চামড়া শিল্পনগরী ঢাকা প্রকল্পে জমির মালিককে প্লটের রেজিস্ট্রেশন প্রদান, সিইপিটি প্রস্তুত এবং গ্যাস সংযোগসহ সকল ইউটিলিটি সার্ভিস প্রদানের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে কমিটি সুপারিশ করে। বিসিআইসিতে ভুয়া বিল-ভাউচারে টাকা আত্মসাতের অভিযোগের বিষয়ে গঠিত কমিটির প্রতিবেদনে দোষী সাব্যস্ত ব্যক্তিদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে এ সংক্রান্ত প্রতিবেদন দুদকে প্ররণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ওমর ফারুক চৌধুরী-এর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য মো. আব্দুর রাজ্জাক এবং রহিম উল্লাহ, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিসিকের চেয়ারম্যান, বিসিআইসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান, বাংলাদেশ ট্যানারী সমিতির চেয়ারম্যান ও বাংলাদেশ ফিনিশ লেদারের চেয়ারম্যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ