Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মামলা না নেয়ার ঘটনা বাঁশখালীর ওসিকে হাইকোর্টে তলব

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ চট্টগ্রামের বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্র নিয়ে সংঘর্ষের এক ব্যক্তি নিহতের ঘটনায় মামলা গ্রহণ না করায় বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তলব করেছেন হাইকোর্ট। আগামী ৫ এপ্রিল আদালতে সশরীরে হাজির হয়ে ওসিকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। গতকাল সোমবার বাঁশখালীর নিহত মোহাম্মদ আলীর স্ত্রীর দায়ের করা এক রিটের শুনানি শেষে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে রিট আবেদনকারীর পক্ষে ছিলেন এ কে এম ফয়েজ ও শাহানা পারভীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শশাঙ্ক শেখর সরকার। পরে এ কে এম ফয়েজ সাংবাদিকদের বলেন, রিট আবেদনকারীর করা অভিযোগ কেন মামলা হিসেবে গণ্য করা হয়নি, এ বিষয়ে ব্যাখ্যা দিতে বাঁশখালীর ওসিকে আগামী ৫ এপ্রিল সকাল সাড়ে ১০টায় আদালতে হাজির হতে বলা হয়েছে। মামলার বিবরণে জানা যায়, বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ নিয়ে গত ১ ফেব্রæয়ারি মতবিনিময় সভা ডাকা হয়। কিন্তু সভা শুরুর আগে দুটি পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে মোহাম্মদ আলী নামের একজন নিহত হন। নিহত ব্যক্তির স্ত্রী রুমি আক্তার বাদী হয়ে স্বামী হত্যার অভিযোগে ২৯ জনকে আসামি করে বাঁশখালী থানায় লিখিত অভিযোগ দেন। অভিযোগটি মামলা হিসেবে নেয়নি পুলিশ। পরে পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে হত্যা মামলা করে। নিহত ব্যক্তির স্ত্রীর করা অভিযোগ এফআইআর হিসেবে গণ্য না করায় এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে ওই নারী হাইকোর্টে রিট করেন। রিটের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ