Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী স্পিকার ও খালেদা জিয়াসহ নেতৃবৃন্দের অভিনন্দন

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


বিশেষ সংবাদদাতা : শ্রীলঙ্কার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট জয়ে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ নেতৃবৃন্দ বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন।
ক্রিকেটে এ জয় মাইলফলক : প্রেসিডেন্ট
শততম টেস্টে স্মরণীয় জয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট মো: আবদুল হামিদ। গতকাল  রোববার টেস্ট জয়ের পরপরই এক অভিনন্দন বার্তায় প্রেসিডেন্ট বলেন, শততম টেস্টের এ বিজয় বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের একটি মাইলফলক। এ জয়ের ফলে বাংলাদেশের ক্রিকেট ও ক্রিকেট অনুরাগীরা আরো উৎসাহিত হবে এবং ক্রিকেটের উন্নয়নে ইতিবাচক প্রভাব পড়বে। প্রেসিডেন্ট আশা প্রকাশ করেন, বাংলাদেশ ক্রিকেট দল ভবিষ্যতেও জয়ের এ ধারা অব্যাহত রাখবে। ক্রিকেট দলের ‘ঐতিহাসিক বিজয়ে’ প্রেসিডেন্ট আবদুল হামিদ দলের খেলোয়াড়, কোচ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তা-কর্মচারী ও ক্রিকেটভক্তদের উষ্ণ অভিনন্দন জানান।
শ্রীলংকার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট বিজয়ে টাইগারদের অভিনন্দন  প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের শততম টেস্টে শ্রীলংকার বিরুদ্ধে ঐতিহাসিক বিজয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।
এক অভিনন্দন বার্তায় শেখ হাসিনা দ্বিতীয় টেস্টে শ্রীলংকাকে হারিয়ে দেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাশাপাশি জাতীয় দলের সকল খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাকে মোবারকবাদ জানান।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী বলেছেন, আমাদের খেলোয়াড়দের টিম স্পিরিট ও তাদের চমৎকার ক্রীড়ানৈপুণ্য দেখে গোটা জাতি গর্বিত। তিনি আরো বলেন, খেলাধুলায় বর্তমান সরকারের যথাযথ পৃষ্ঠপোষকতা ও সহযোগিতার ফলে এই ঐতিহাসিক সাফল্য এসেছে। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী উল্লেখ করেন যে, বাংলাদেশ ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সময়ে দীর্ঘ প্রতীক্ষিত টেস্ট স্ট্যাটাস ও ওয়ানডে স্ট্যাটাস লাভ করে। প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন যে, ভবিষ্যতেও বাংলাদেশ দলের এই বিজয়ের ধারা অব্যাহত থাকবে।
সাকিব-মুশফিককে প্রধানমন্ত্রীর ফোন
শততম টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিজয়ী বাংলাদেশ ক্রিকেট দলের বিজয়ে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহীম এবং ম্যান অব দ্য সিরিজ সাকিব আল-হাসানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক এ জয়ের পরপরই প্রধানমন্ত্রী দলের সবাইকে অভিনন্দন জানান বলে তার প্রেস সচিব ইহসানুল করিম জানান।
তিনি দলের সদস্যদের জন্য দোয়া করে বলেছেন, তোমরা ইতিহাস সৃষ্টি করেছ, তোমাদের প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি। ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী টেলিফোনে কথা শেষ করেন ‘জয় বাংলা’ বলে।
স্পিকার ও ডেপুটি স্পিকারের অভিনন্দন
জাতীয় সংসদে স্পিকার ও সিপিএ চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী ঐতিহাসিক শততম  টেস্টে জয়লাভ করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন।
গতকাল রোববার বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল কলম্বোর পি সারা ওভাল স্টেডিয়ামে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪ উইকেটে পরাজিত করে শততম টেস্ট জয়ের গৌরব অর্জন করে।  জাতীয় সংসদ থেকে পাঠানো এক অভিনন্দন বার্তায় স্পিকার বলেন, বিশ্ব ক্রিকেটে উদীয়মান শক্তি হিসেবে আবির্ভূত হয়েছে বাংলাদেশ। সবচেয়ে কম সময়ে শততম টেস্ট খেলে বাংলাদেশ ক্রিকেট দল অনন্য নজির সৃষ্টি করেছে। বাংলাদেশ ক্রিকেট দলের শততম ম্যাচে জয়লাভ ভবিষ্যতে আরো বড় সাফল্য বয়ে আনতে অনুপ্রেরণা যোগাবে। এছাড়াও ডেপুটি স্পিকার  মো. ফজলে রাব্বী মিয়া ও চিফ হুইপ আ স ম ফিরোজ ঐতিহাসিক শততম টেস্টে জয়লাভ করায় বাংলাদেশ ক্রিকেটদলকে অভিনন্দন জানিয়েছেন।
খালেদা জিয়ার টুইট
বাংলাদেশের শততম টেস্টে শ্রীলংকার বিরুদ্ধে জয়কে ঐতিহাসিক আখ্যা দিয়ে ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শ্রীলঙ্কার মাটিতে দেশটিকে ৪ উইকেটে জয় নিশ্চিত হওয়ার পর গতকাল রোববার সন্ধ্যায় এক টুইট বার্তায় মুশফিকদের অভিনন্দন জানান সাবেক প্রধানমন্ত্রী।
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে এই প্রথম জয় এলো। তাও সে দেশের মাটিতে তাদেরকে পরাস্থ করেছে টাইগাররা। তাই জয়ের পর থেকেই আনন্দে ভাসছে গোটা দেশ। বাংলাদেশে ক্রিকেট দলের জয়ে বরাবরই অভিনন্দন জানান রাজনৈতিক দলের নেতারা। এবারও তার ব্যতিক্রম হয়নি।
বিএনপি চেয়ারপারসন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের একাউন্টে বাংলাদেশের বিজয়ে নিজের প্রতিক্রিয়া জানান। খালেদা জিয়া এই টুইট করেন ইংরেজিতে। তিনি লিখেছেন, ‘শততম  টেস্টে ঐতিহাসিক জয়ের জন্য টাইগার ক্রিকেট টিমকে উষ্ণ অভিনন্দন জানাচ্ছি।’
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার অভিনন্দনবার্তা শেষ করেছেন বাংলাদেশ জিন্দাবাদ সেøাগান দিয়ে।
এদিকে, বাংলাদেশ ক্রিকেট দলের শততম টেস্ট জয়ের পর এক অভিনন্দন বার্তায় মুশফিক বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব (দপ্তরের দায়িত্বপালনকারী) রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক অভিনন্দন বার্তায় তিনি টাইগারদের বিজয়ে আপ্লুত বলে জানান।
অপর এক অভিনন্দন বার্তায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ