Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এবারের সংগ্রাম উত্তরবঙ্গ গড়ার সংগ্রাম এরশাদ

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : জাতীয় পার্টির চেয়ারম্যান আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, গত দুই দশকে উত্তরাঞ্চলের কোনো উন্নয়ন হয়নি। ৯০-এর পরে যে সরকার ক্ষমতায় এসেছে তারাই প্রহসন করেছে। উত্তরাঞ্চলবাসীকে ধোঁকা দিয়েছে। প্রকৃত অর্থে উত্তরাঞ্চলের কোনো উন্নয়নই করা হয়নি। এখন আমাদের ¯েøাগান হবে একটাই। আর সেটি হলোÑ এবারের সংগ্রাম উত্তরবঙ্গকে গড়ার সংগ্রাম, এবারের সংগ্রাম উত্তরবঙ্গের উন্নয়নের সংগ্রাম। উত্তরবঙ্গ যার হাতে, ঢাকার মসনদও তার হাতে।
তিনি গতকাল (রোববার) সকালে রংপুর মহানগরীর আক্কেলপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর সিটি করপোরেশনে জাতীয় পার্টির প্রার্থী ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, জাতীয় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও রংপুর সিটি করপোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর শাফিউল ইসলাম শাফিসহ প্রমুখ।
জাপা চেয়ারম্যান বলেন, আমি উত্তরবঙ্গের সন্তান। লেখাপড়া করেছি ঢাকায়। ঢাকা যাওয়া কত কষ্টের। আপনারা জানেন না। আমি জানি। যমুনা সেতু আমার দেশটাকে ভাগ করে রেখেছিল। সে কারণে আমি যমুনা সেতুকে এক করতে চেয়ছিলাম। সেজন্য যমুনা সেতু করেছিলাম। সে কারণেই আমাদের দেশ এক হয়েছে। আরো অনেক কাজ বাকি আছে আমাদের। আ’লীগ বিএনপি কোনো সরকারই উত্তরবঙ্গের উন্নয়ন করেনি। আমরা উত্তরবঙ্গকে নতুন করে গড়তে চাই।
এরশাদ আরও বলেন, আমাদের রংপুর ডিভিশনে ৩২টি আসন আছে। আমি আশা করবো আগামী নির্বাচনে এই ৩২টি আসন আমাকে উপহার দিবেন। আমি কথা দিচ্ছি আবার আমরা ক্ষমতায় এসে রংপুরের উন্নয়ন করবো, রংপুরের মানুষের উন্নয়ন করবো। আমরা অনেক পিছিয়ে আছি। কোনো জয়গায় ৮ লেন রাস্তা হয়। আর আমাদের রাস্তা এখনও দুই লেন। আন্তঃনগর ট্রেন আছে মাত্র একটি। আমার সময় এখানে ৪৮টি আন্তঃনগর ট্রেন ছিল। আজ রংপুরে আন্তঃনগর ট্রেন একটা তাও ভাঙা গাড়ি। আমি চাই আমরা ক্ষমতায় আসি। আমরা ক্ষমতায় আসলে আমাদের উন্নয়ন আমরা নিজেরা করতে পারবো।
তিনি আরো বলেন, অনেক দুঃখের কথা আছে। এখন পর্যন্ত আমরা গ্যাস পাই নাই। আমাদের এখানে ইন্ডাস্ট্রি নেই। আমাদের বলা হয় বাহের দেশ, আমাদের বলা হয় মঙ্গাপীড়িত দেশ। আমরা মঙ্গাপীড়িত দেশ নই। আমরা নিজের হাতে পরিশ্রম করে নিজেদের ভাগ্য পরিবর্তন করতে জানি। আমরা গ্যাস চাই। শিল্প কল-কারখানা চাই। আমাদের মানুষের কর্মসংস্থান চাই। আমাদের এখানে কোনো প্রাইভেট বিশ্ববিদ্যালয় নেই। একটা শুধু আছে রোকেয়া বিশ্ববিদ্যালয়। সেখানে শিক্ষার্থীদের এতো ভিড় যে কোনো উপায় নেই। সেখানে ৯০ হাজার শিক্ষার্থী দরখাস্ত করে। ছাত্ররা যাবে কোথায়। আমরা চাই রংপুরে প্রাইভেট বিশ্ববিদ্যালয় হোক, সেখানে ছাত্রছাত্রীরা পড়ালেখা করে মানুষ হোক, বড় হোক। দুঃখ হয়, আমাদের ছেলেরা ঢাকায় রিকশা চালায়। মসজিদে থাকে। বাংলাদেশের সমস্ত খাদ্য আমরা দেই। আমাদের ধান-চাল খেয়ে বেঁচে থাকে ঢাকা। বেঁচে থাকে সারা বাংলাদেশ। অথচ আমাদের ছেলেরা রিকশা চালায়। আমরা পরিবর্তন চাই। আমরা পরিবর্তন করতে জানি। আমরা ছাড়া কেউ পরিবর্তন করতে পারবে না। আমরা ক্ষমতায় গিয়ে এসব করতে চাই। আপনারা আমাদের সাথে থাকবেন। আমি উত্তরবঙ্গকে উন্নয়নের রূপকার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই।
এর আগে তিনি স্কুলের শিক্ষার্থীদের মনোরম ডিসপ্লে উপভোগ করেন। ডিসপ্লেতে মুগ্ধ হয়ে তিনি এক লাখ টাকা পিকনিকের জন্য বরাদ্দ দেন। পরে তিনি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এ ছাড়াও কলেজের একাডেমিক ভবন নির্মাণ করে দেয়ার প্রতিশ্রæতি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ