Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্যারিসের বিমানবন্দরে হামলাকারীকে গুলি করে হত্যা

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্যারিসের অরলি বিমানবন্দরে একজন সৈন্যের অস্ত্র কেড়ে নেবার চেষ্টাকারী এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে নিরাপত্তাবাহিনী। কর্মকর্তারা বলছে, উগ্রপন্থায় দীক্ষিত যেসব লোকজনের ওপর নজর রাখা হচ্ছে- তাদের তালিকায় এই লোকটির নাম ছিল এবং মাত্র কয়েক ঘণ্টা আগেই প্যারিসের উত্তর দিকে একটি গোলাগুলির ঘটনায় জড়িত ছিল।
ফরাসী প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, বিমানবন্দরের দক্ষিণ দিকের টার্মিনালে টহলরত একজন নারী সৈনিকের ওপর আক্রমণ চালিয়ে তার আগ্নেয়াস্ত্রটি ছিনিয়ে নেবার চেষ্টা করে ওই ব্যক্তি। পাশে থাকা অন্য দু’জন সৈন্য তখন তাকে গুলি করে হত্যা করে। এ ঘটনার পর বিমানবন্দরের সব ফ্লাইটকে প্যারিসের অন্য আরেকটি বিমানবন্দর ব্যবহার করতে বলা হয়। যাত্রীদের টার্মিনালগুলোর বাইরে পাঠিয়ে দেয়া হয়।
কয়েক ঘণ্টা আগে এ লোকটিকেই পুলিশ একটি চেকপয়েন্টে থামানোর পর সে পুলিশকে লক্ষ্য করে একটি ছররা-বন্দুক থেকে গুলি ছোঁড়ে এবং তারপর একটি গাড়ি নিয়ে পালিয়ে যায়। পরে ওই গাড়িটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। এরপর সে আরেকটি গাড়ি চুরি করে অরলি বিমানবন্দরে যায় এবং সেটাকে বাইরে ফেলে রেখে টার্মিনালে ঢোকে বলে ধারণা করা হচ্ছে। তার সাথে কোন বিস্ফোরক ছিল না এবং তার উদ্দেশ কী ছিল তা-ও জানা যায়নি। লোকটির বাবা এবং ভাইকে এরপর পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ