Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আইএসের অস্তিত্ব নেই পারভার্টেট জঙ্গিরা অস্তিত্বের জানান দিতে চাচ্ছে

বগুড়ায় আইজিপি শহীদুল হক

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : আইজিপি শহীদুল হক বলেছেন, পারভার্টেট মানসিকতার অধিকারী জঙ্গিরা নিজেদের অস্তিত্বের জানান দিতেই সাম্প্রতিক হামলার ঘটনাগুলো ঘটালেও দেশে আইএস’র কোন অস্তিত্ব নেই। তবে জঙ্গি কার্যক্রমের বিস্তার রোধে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে, চলছে পুলিশি অভিযান। জঙ্গি নির্মুল না হওয়া পর্যন্ত চলবে এই অভিযান।  
তিনি গতকাল (শনিবার) বিকেলে বগুড়া পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে উপরোক্ত কথাগুলো বলেন।
অনুষ্ঠানে পুরস্কার বিতরণের আগে তিনি মঞ্চে উঠেই সাংবাদিকদের জানান, আনুষ্ঠানিকভাবে আমি কিছু বলবো না। আপনারা সাবজেক্টিভ প্রশ্ন করুন আমি উত্তর দেব। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশেরœ জবাবে আইজিপি বলেন, হলি আর্টিজান ও শোলাকিয়ার ঘটনার পরে ৭টি সফল অভিযানে নেতৃত্ব স্থানীয় জঙ্গিরা মারা গেছে, তবে সম্পূর্ণ নির্মুল হয়নি, কিছু বীজ রয়েই গেছে। তবে তারা বড় কিছু করতে পারবে না। তারা প্রধানত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মধ্য দিয়ে তারা কার্যক্রম অব্যাহত রেখেছে। গতকাল (শনিবার) দুটি জঙ্গি তৎপরতার ঘটনায় জঙ্গিরা কোন মেসেজ দিচ্ছে কী না জানতে চাইলে তিনি বলেন, ‘জঙ্গিরা মূলত তাদের অস্তিত্ব জানান দিতে চাচ্ছে, আর আমরা চাচ্ছি নির্মুল তাদের নির্মুল করতে। জঙ্গি নির্মুলে সুশীল সমাজ, মসজিদ, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ সকল জনগণের সহযোগিতা প্রয়োজন। জঙ্গিদের বিষয়ে অভিযান আরো জোরদার করা হবে এবং এই অভিযান অব্যাহত থাকবে।’ জঙ্গিদের অস্ত্র ও বিস্ফোরকের উৎস সম্পর্কে জানতে চাইলে আইজিপি আরো বলেন, আমাদের দেশের সাথে অনেক দেশের বর্ডার রয়েছে।’
সাংবাদিকদের সাথে কথপোকথন শেষে তিনি ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি পুলিশের মহাপরিদর্শক পত্মী ও পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী বেগম শামসুন্নাহার রহমান, রাজশাহী রেঞ্জ’র ডিআইজি এম খুরশীদ হোসেন বিপিএম, ডিআইজি পত্মী মিসেস দিলরুবা খুরশীদ, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার ফারুক আহম্মেদ, বগুড়া জেলা ও দায়রা জজ মোঃ শফিকুর রহমান, সংসদ সদস্য আব্দুল মান্নান, সংসদ সদস্য আলহাজ হাবিবর রহমান, বগুড়া জেলা প্রশাসক মোঃ আশরাফ উদ্দিন, বগুড়া জেলা পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান বিপিএম, নওগাঁ পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক পিপিএম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ