Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দুবাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : বাংলাদেশের স্থপতি, অবিসংবাদিত নেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়।
গত শুক্রবার বিকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, কনসাল জেনারেল এস বদিরুজ্জামান ও প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ। এরপর কনস্যুলেট ভবনস্থ কনফারেন্স রুমে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় কনসাল জেনারেলের সভাপতিত্বে ও প্রথম সচিব নূর-ই-মাহবুবা জয়ার উপস্থাপনায় শুরুতে দিবসটি উপলক্ষে দেয়া প্রেসিডেন্টের বাণী কর্মাশিয়াল কাউন্সিলর ড.একেএম, রফিক আহমেদ, প্রধানমন্ত্রীর বাণী লেবার কাউন্সিলর এএসএম জাকির হোসেন, পররাষ্ট্রমন্ত্রীর বাণী প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব কাউন্সিলর (পলিটিক্যাল) প্রভাষ লামারাং। এতে সভায় প্রধান অতিথি, ছিলেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। উপস্থিত ছিলেন কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে বঙ্গবন্ধুর রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।
শেষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ