Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে কোনো আইএস নেই -স্বরাষ্ট্রমন্ত্রী

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশে কোনো আইএস নেই বলে আবারও দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে তিনি  এ দাবি করেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশিরা যতই অভিযোগ করুক না কেন, বাংলাদেশে কোনো আইএস নেই। সম্প্রতি বিভিন্ন অভিযানে যারা ধরা পড়ছেন, তারা দেশীয় সন্ত্রাসী ও জঙ্গি। তাদের আইএসের সঙ্গে কোনো সম্পৃক্ততা নেই। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের কঠোর অবস্থানের কারণে পরিস্থিতি সরকারের পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে। সীতাকুÐের জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান অত্যন্ত সফল হয়েছে। যে কোনো জঙ্গি তৎপরতা মোকাবিলায় আমাদের পুলিশ বাহিনী সক্ষম। তিনি বলেন, সীতাকুÐের জঙ্গি ঘাঁটি গোয়েন্দারা চিহ্নিত করে। এরপর আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী ঘিরে রাখে। ভেতর থেকে জঙ্গিরা গুলি করে, বোমা মারে। অভিযানে চার জঙ্গি নিহত হয়েছেন। এতে দু’জন পুলিশ আহত হন। আহত পুলিশ সদস্যরা শঙ্কামুক্ত। দেশে জঙ্গিবাদ এখনো নির্মূল হয়নি। তবে জঙ্গিবাদী তৎপরতা নিয়ন্ত্রণে আছে। জঙ্গিবাদ নির্মূলে জনগণ আমাদের সঙ্গে আছে। জনগণকে সঙ্গে নিয়ে আমরা একের পর এক জঙ্গি ঘাঁটি নির্মূল করছি। আইএসের অপপ্রচার চালিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশে আসলে আইএস বলতে কিছু নেই। বিদেশ থেকেও জঙ্গিরা আসেনি। এসব অপপ্রচার মূলত বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রার বিরুদ্ধে ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়। সেই ষড়যন্ত্র এখনো চলছে। বাংলাদেশ থেকে কেউ আইএসে যোগ দিতে যাচ্ছে না। অন্য দেশে বসবাসকারী বাংলাদেশিদের কেউ কেউ যেতে পারে। তবে সেটা সংখ্যায় কম। দেশে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাР মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ