Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন কাল

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিনে শ্রদ্ধা নিবেদন করতে আগামীকাল শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। পরে বিশেষ মোনাজাত করে তার স্মৃতির গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব কাজী নিশাত রসূল স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়েছে।
বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ওইদিন বিকালে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের পাবলিক প্লাজায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং জেলা প্রশাসন আয়োজিত শিশু সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা দিবেন প্রধানমন্ত্রী। আলোচনা শেষে দর্শকসারিতে বসে শিশু-কিশোরদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন প্রধানমন্ত্রী। পরে সেখানে জাতীয় গ্রন্থকেন্দ্র আয়োজিত গ্রন্থমেলার উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কন্যা। এরপর সেলাই মেশিন বিতরণ ও ‘খোকা থেকে বঙ্গবন্ধু’ শিরোনামের আলোকচিত্র পরিদর্শন করবেন তিনি।
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস কর্মসূচি সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করছে বলে জানা গেছে। এ লক্ষ্যে সশস্ত্র বাহিনী, আইনশৃংখলা রক্ষাবাহিনী, গোয়েন্দা সংস্থা ও প্রশাসন কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ