Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঝিনাইদহে দলীয় কোন্দলে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : ঝিনাইদহের কালীগঞ্জে উপজেলার মনোহরপুর গ্রামে মঙ্গলবার মধ্যরাতে বিপুল মন্ডল (২৩) নামে এক যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। ৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক বিপুল মনোহরপুর গ্রামের ফজলু মন্ডলের ছেলে। এ ঘটনায় জাহাঙ্গীর নামে আহত হয়েছেন আরো এক ছাত্রলীগ কর্মী। আহত জাহাঙ্গীরকে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযান চালিয়ে পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে ছয়জনকে গ্রেফতার করেছে। পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার প্রার্থীর ভোট নিয়ে মনোহরপুর গ্রামে রাজনৈতিক দ্ব›দ্ব শুরু হয়। এ ঘটনার জের ধরে শিমলা রোকনপুর ইউনিয়নের পুকুরিয়া গ্রামের আওয়ামী লীগের দুই নেতা লিটন মেম্বার ও মনোহরপুর গ্রামের বজলু মন্ডলের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল।
পুকুরিয়া গ্রামের লিটন মেম্বার চেয়ারম্যান নাসির চৌধুরীর আস্থাভাজন। অন্যদিকে মনোহর গ্রামের আওয়ামী লীগ নেতা বজলু মন্ডল কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইসরাইল হোসেনের ভাই। নিহত বিপুলের চাচাতো ভাই রকিব হোসেন জানান, মঙ্গলবার রাতে মনোহরপুর বাজার থেকে বাড়ি ফিরছিলেন বিপুল ও জাহাঙ্গীর। এ সময় তারা গ্রামের একটি কবরস্থানের পাশে পৌঁছালে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা তাদের দুইজনকে দা দিয়ে কুপিয়ে জখম করে। এতে বিপুল হাসপাতালের আনার পথে নিহত ও জাহাঙ্গীর আহত হন।
রাকিব হোসেনের অভিযোগ লিটন গ্রæপের লোকজন তার ভাইকে কুপিয়ে হত্যা করেছে। হত্যাকাÐে পুকুরিয়া গ্রামের লিটন মেম্বর, সোহাগ, রামেল ও মনোহরপুর গ্রামের সাদ্দাম, রিয়াজ, মোহাম্মদ, নওশের, আমির, হুরাকসহ আরো পাঁচ-ছয়জন অংশ নেয় বলেও অভিযোগ করেন রাকিব। নিহত বিপুলের চাচা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইসরাইল হোসেন অভিযোগ করে জানান, চেয়ারম্যান নাসির চৌধুরির নির্দেশে আমার ভাতিজাকে হত্যা করা হয়েছে। ময়নাতদন্ত শেষে থানায় হত্যা মামলা করা হবে। কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্র্তা আমিনুল ইসলাম জানান, উপজেলার শিমলা রোকনপুর ইউনিয়নে আওয়ামী লীগের দুই নেতা লিটন মেম্বার ও বজলু মন্ডলের মধ্যে বিরোধের জের ধরে এই হত্যাকাÐ সংঘটিত হতে পারে। তিনি জানান, রাতেই অভিযান চালিয়ে হত্যাকাÐে জড়িত সন্দেহে ছয়জনকে আটক করা হয়েছে। মনোহরপুর গ্রামের অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ