Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্ত্রাস দমন সামর্থ্য বৃদ্ধিতে পুলিশকে সাহায্য করবে কোইকা

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সন্ত্রাস দমনে সামর্থ্য বৃদ্ধিতে বাংলাদেশ পুলিশকে দক্ষিণ কোরীয় সাহায্য সংস্থা কোইকা সহযোগিতা করবে। গতকাল বুধবার পুলিশ সদর দপ্তরে কোরীয় একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একে এম শহিদুল হক একথা বলেন।
আইজিপি বলেন, দক্ষিণ কোরীয় দূত বাংলাদেশ পুলিশের সামর্থ্য বাড়াতে প্রশিক্ষণ প্রদানসহ বিভিন্ন বিষয়ে সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। সেই সাথে বাংলাদেশে প্রথমবারের মতো আন্তর্জাতিক পুলিশ প্রধানদের সম্মেলন করায় প্রশংসা করেন। বাংলাদেশ পুলিশ সাইবার অপরাধ দমনে কাজ করছে। এ সেক্টরে কোইকা পুলিশকে সহযোগিতার আশ্বাস প্রদান করে। এছাড়া কোইকা ফরেনসিক ল্যাবরেটরি স্থাপনের জন্য সাহায্য করার পাশাপাশি সামর্থ্য বৃদ্ধিতে সাহায্য করবে।
প্রতিনিধি দলে নেতৃত্ব দেন বাংলাদেশে অবস্থিত কোরীয় দূত এএইচএন সেং ডু। তার সাথে ছিলেন কোইকা দেশীয় প্রতিনিধি জো হাউওংইউসহ পুলিশ কর্মকর্তাগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ