Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : দিনাজপুরের ফুলবাড়ীতে আউশ ধান আবাদে উৎসাহ বৃদ্ধির লক্ষ্যে গত মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আওতায় ৬০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার এহতেশাম রেজা।
উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার এহতেশাম রেজা বলেন, আমাদের দেশের কৃষক অনেক বেশি অভিজ্ঞ, যে কারণে বাংলাদেশ আজকে খাদ্যে স্বয়ংসম্পন্ন। আর তাই সে ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকার কৃষি খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিভিন্নভাবে প্রণোদনা দিয়ে আসছে। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মোঃ হারুন-উর-রশীদ, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাব সংবাদদাতা প্রভাষক আবু শহীদ, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি অমরচাঁদ গুপ্ত অপু, দৈনিক যায়যায়দিন প্রতিনিধি মোঃ রজব আলী প্রমুখ। উপজেলা কৃষি অফিসার এটিএম হামিম আশরাফ জানান, ১ কেজি বোরো ধান উৎপাদনে প্রায় ২০০ লিটার পানির প্রয়োজন হয় আর এভাবে ভূগর্ভস্থ পানির উপর নির্ভর করায় পানির লেয়ার দিন দিন নিচে নেমে যাচ্ছে। যে কারণে অল্প সেচে স্বল্প সময়ে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে উৎসাহ প্রদানে খরিপ-১, ২০১৭-১৮ মৌসুমে আউশ ও নেরিকা আউশ চাষে উৎসাহ প্রদানে কৃষি বিভাগ বিনামূল্যে ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি প্রতিজন কৃষককে প্রদান করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ