Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি নেতাকর্মীদের বানোয়াট মামলায় গ্রেফতার করা হচ্ছে মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপিকে নিশ্চিহ্ন করতে সরকার নেতা-কর্মীদের বানোয়াট ও ভুয়া মামলায় গ্রেফতার করছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি নেতা মাসুদ রানা লিটনকে গ্রেফতারের নিন্দা জানিয়ে গতকাল মঙ্গলবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি।
মির্জা ফখরুল ইসলাম বলেন, বর্তমান ক্ষমতাসীনদের দুঃশাসনে দেশের মানুষ আজ বাকরুদ্ধ। সরকার বিএনপি’র মতো একটা বৃহৎ রাজনৈতিক দলকে নিশ্চিহ্ন করার অপকৌশল হিসেবে দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও ভুয়া মামলা দায়ের করে গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ রাখার নিরন্তর কার্যক্রম অব্যাহত রেখেছে।
বিএনপি মহাসচিব বলেন, মানুষের মধ্যে ভীতি ছড়াতে সারাদেশে গুম, খুন, অপহরণসহ বিরোধীদলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে কাল্পনিক মামলা দায়ের এবং তাদের গ্রেফতার বর্তমান ক্ষমতাসীনদের মূল লক্ষ্যে পরিণত হয়েছে। লিটনকে বানোয়াট মামলায় গ্রেফতারের ঘটনা  সরকারের অব্যাহত ফ্যাসিবাদী কর্মকা-েরই বহিঃপ্রকাশ।
মির্জা ফখরুল অবিলম্বে মাসুদ রানা লিটনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং মুক্তির দাবি জানান।
নেতা-কর্মী গ্রেফতারে
ছাত্রদলের নিন্দা
এদিকে সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ছাত্রদলের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান। ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারি স্বাক্ষরিত গতকাল পৃথক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।
বিবৃতিতে উল্লেখ, ফেনী দাগনভূঁঞা উপজেলা ছাত্রদল নেতা মোঃ নাসির উদ্দিন, মো: কামরুল উদ্দিন, সাইদুর রহমান মানিককে গ্রেফতার করা হয়েছে। একই উপজেলা ছাত্রদল নেতা নিজাম উদ্দিন চন্দন, জামাল উদ্দিন টিংকু, সাইমুন হক রাজিব, পৌর ছাত্রদল নেতা কাজী জামশেদুর রহমান ফটিক, ছাত্রদল নেতা নুর উদ্দিন ডালিম, এমদাদ হোসেন মিলন, তৌহিদুল আলম মানিক, মাসুদ, নাছির, আশ্রাফুল হাসান জাবেদ, পলাশ, বাবু ও টিপুর বাড়ীঘরে তল্লাশীর নামে ভাংচুর করা হয়। তাদের পরিবারের সদস্যদের সাথে দুর্ব্যবহার করার অভিযোগ এনেছে ছাত্রদল নেতারা।
এছাড়াও কুষ্টিয়া সরকারী কলেজ ছাত্রদল সভাপতি মোস্তাফিজুর রহমান ও হবিগঞ্জ জেলা ছাত্রদল নেতা সাইফুল আলম শিপনকে গত ১৪ মার্চ রাত ২টায় তার বাসা থেকে গ্রেফতার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ